ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

আফগানিস্তানে ১৪ জনকে অপহরণ করেছে বন্দুকধারীরা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৫
আফগানিস্তানে ১৪ জনকে অপহরণ করেছে বন্দুকধারীরা

ঢাকা: আফগানিস্তানে ১৪ বাসযাত্রীকে অপহরণ করেছে বন্দুকধারীরা। অপহৃতদের সবাই সংখ্যালঘু হাজারা সম্প্রদায়ের বলে ধারণা করা হচ্ছে।



শনিবার (২১ নভেম্বর) দেশটির জাবুল প্রদেশে কাবুল ও কান্দাহারের সংযোগকারী প্রধান সড়কে তিনটি নাইটকোচ থামিয়ে বন্দুকধারীরা ওই যাত্রীদের অপহরণ করে বলে জানিয়েছেন প্রাদেশিক পুলিশের প্রধান মিরওয়াইস নুরজাই।

তবে ঠিক কতো সংখ্যক যাত্রীকে অপহরণ করা হয়েছে, সে বিষয়ে নিশ্চিত করে কিছু বলতে পারেননি মিরওয়াইস। ঘটনার শিকার একটি বাস কোম্পানির ব্যবস্থাপক সৈয়দ মোহেবুল্লাহ জানিয়েছেন, অন্তত ১৪ জনকে অপহরণ করা হয়েছে। তাদের সবাই হাজারা গোত্রের।

তিনি বলেন, বন্দুকধারীরা প্রথমে পরিচয়পত্র দেখতে চায়। পরিচয়পত্র দেখে বেছে বেছে হাজারা গোত্রের লোকদেরই তারা ধরে নিয়ে যায়।

পারস্য ভাষায় কথা বলা আফগানিস্তানের সংখ্যালঘু শিয়া সম্প্রদায়ের হাজারা গোত্র বিংশ শতাব্দির নব্বইয়ের দশক থেকে তালেবান ও আল-কায়েদার নিপীড়নের শিকার হয়ে আসছে।

তবে শনিবার কারা এই অপহরণের ঘটনাটি ঘটিয়েছে, সে ব্যাপারে এখন পর্যন্ত কিছু জানতে পারেনি আফগান পুলিশ। কোনো সংগঠনের পক্ষ থেকেও এ ঘটনায় দায় স্বীকার করে নেওয়া হয়নি।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।