ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

সন্ত্রাসী হামলার শঙ্কা

সন্দেহভাজন কয়েকজনকে খুঁজছে বেলজিয়াম পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৫
সন্দেহভাজন কয়েকজনকে খুঁজছে বেলজিয়াম পুলিশ ছবি: সংগৃহীত

ঢাকা: সন্দেহভাজন কয়েকজন সন্ত্রাসীকে খুঁজছে বেলজিয়াম পুলিশ। হামলার শঙ্কায় রাজধানী ব্রাসেলসে সর্বোচ্চ সতর্কতা জারির পরদিন রোববার (২২ নভেম্বর) এ তথ্য জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।



বেলজিয়ামের স্বরাষ্ট্রমন্ত্রী জান জামবন বলেছেন, প্যারিস হামলায় পলাতক সালাহ আব্দেসলামসহ (২৬) সন্দেহভাজন সন্ত্রাসীরা ধরা না পড়া পর্যন্ত হামলার শঙ্কা থেকে মুক্তি মিলবে না। আব্দেসলামের চেয়েও এ হুমকি অনেক বড়।

গত ১৩ নভেম্বর ফ্রান্সের রাজধানী প্যারিস ও এর আশেপাশের পৃথক ছয়টি এলাকায় হামলা চালায় জঙ্গিরা। এসব হামলায় ১৩০ জন নিহত ও সাড়ে তিন শতাধিক আহত হন। পরদিন, ১৪ নভেম্বর জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এর দায় স্বীকার করে নেয়।

ঘটনার পরপরই জানা যায়, প্যারিস হামলায় অংশ নেওয়া জঙ্গিরা সিরিয়া ফেরত ফরাসি-বেলজিয়ান। ধারণা করা হচ্ছে, এ হামলার মূল পরিকল্পনা হয় বেলজিয়ামের মাটিতেই।

শেষ খবর পাওয়া পর্যন্ত, সোমবার (২৩ নভেম্বর) স্থানীয় সময় সকাল পর্যন্ত ব্রাসেলসের মেট্রো সার্ভিস বন্ধ থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। সেই সঙ্গে রাজধানীবাসীকে প্রয়োজন ছাড়া বাইরে বের না হতে ও ভিড় এড়িয়ে চলতে অনুরোধ করা হয়েছে।

সতর্কতা জারির পর থেকেই ব্রাসেলসের সড়কগুলোয় উল্লেখযোগ্য সংখ্যক সেনাসদস্য টহল শুরু করেন। সেই সঙ্গে পলাতক সালাহ আব্দেসলামসহ সন্দেহভাজন কয়েকজন সন্ত্রাসীকে ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে বেলজিয়াম পুলিশ।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।