ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

সন্ত্রাসবিরোধী অভিযান

বেলজিয়ামে আটক ১৬, ধরাছোঁয়ার বাইরে আবদে সালাম

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৫
বেলজিয়ামে আটক ১৬, ধরাছোঁয়ার বাইরে আবদে সালাম ছবি: সংগৃহীত

ঢাকা: প্যারিস সন্ত্রাসী হামলার প্রধান সন্দেহভাজন সালাহ আবদে সালাম ও তাঁর সহযোগীদের ধরতে রাজধানী ব্রাসেলসসহ বিভিন্ন স্থানে বর্তমানে সাঁড়াশি অভিযান চালাচ্ছে বেলজিয়াম। অভিযানে এ পর্যন্ত ১৬ জনকে আটক করা সম্ভব হলেও প্যারিস হামলার মূল হোতা সালাহ আবদে সালাম এখনো ধরাছোঁয়ার বাইরে।



সালাহ আবদে সালামসহ প্যারিসে সন্ত্রাসী হামলায় অংশগ্রহণকারীদের বেশ কয়েকজনের বাড়ি বেলজিয়ামে। এছাড়া ঘটনার পর নাটের গুরু সালাহ আবদে সালাম বেলজিয়ামেই গা ঢাকা দিয়ে আছেন বলে ধারণা করা হচ্ছে।

রাজধানী ব্রাসেলস ও নিকটবর্তী শার্লরোয়া শহরে স্থানীয় সময় রোববার মোট ২২টি পৃথক পৃথক স্থানে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। অভিযানের সময় একটি গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়ে পুলিশ। এতে এক সন্দেহভাজন আহত হন। পরে তাঁকে গ্রেপ্তার করা হয়। তবে অভিযানে কোনো ধরনের অস্ত্র বা বিস্ফোরক উদ্ধার হয়নি।

সন্ত্রাসীবিরোধী অভিযান সামনে রেখে ব্রাসেলসে জারি রাখা সর্বোচ্চ সতর্কাবস্থা (লেভেল-৪) সোমবারও অব্যাহত থাকছে। বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান ও পাতাল রেল সেবা।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।