ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

‘কে সবচেয়ে কুৎসিত?’ তা নিয়ে হট্টগোল জিম্বাবুয়েতে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৫
‘কে সবচেয়ে কুৎসিত?’ তা নিয়ে হট্টগোল জিম্বাবুয়েতে

ঢাকা: গত চার বছর ধরে জিম্বাবুয়েতে কুৎসিততম পুরুষ বেছে নেওয়ার প্রতিযোগিতা হচ্ছে। অদ্ভুত এই প্রতিযোগিতায় প্রতিযোগীর সংখ্যাও নেহাত কম নয়।

দর্শকদের উদ্দীপনাও কম নয়। উত্সাহ এতটাই তীব্র যে চলতি বছরের ‘মিস্টার আগলি’র নাম ঘোষণার পর তা নিয়ে রীতিমত হইহট্টগোল আর মারামারি বেধে গেল দেশটিতে।

গত তিন বছর এই শিরোপা পেয়ে আসছেন উইলিয়াম মাসভিনু। এই বছরও হট ফেভারিট ছিলেন তিনিই। কিন্তু শনিবার তাঁকে হারিয়ে এই খেতাব জিতে নেন ৪২ বছরের মিসোন সেরে। আর তাতেই বাধে গোলমাল। মাসভিনু ও তাঁর সমর্থকরা বিচারকদের ঘিরে হাঙ্গামা শুরু করে দেন। অভিযোগ তোলেন এই খেতাব জেতার পক্ষে নাকি বড্ড বেশি ‘সুদর্শন’ সেরে।

‘‘আমিই সবচেয়ে কুৎসিত, সেরে নয়। মুখ খুললে তবেই ওর ভাঙা দাঁতের সারির দেখা মেলে। ‘ উল্লেখ করে প্রতিযোগিতায় জেতার জন্য সেরে নিজেই দাঁত ভেঙেছেন বলেও অভিযোগ করেন মাসভিনু। তাঁর দাবি, ‘‘এ ভাবে দাঁত ভেঙে প্রতিযোগিতা জেতা আসলে চিটিং। ”

তবে এ সবে অবশ্য কান দিতে রাজি নন সেরে। সাফ জানিয়েছেন ‘‘আমি ওর থেকে বেশি কুৎসিত। এই সহজ সত্যিটা মাসভানুর স্বীকার করে নেওয়া উচিত্। ’’

প্রতিযোগিতা জিতে অবশ্য ৫০০ মার্কিন ডলার পুরষ্কার জিতেছেন সেরে। পাশাপাশি শীঘ্রই কোন টেলিভিশন চ্যানেলেও ডাক পাবার আশা করছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।