ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ব্রাসেলসে মেট্রো সার্ভিস-স্কুল খুলবে বুধবার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৫
ব্রাসেলসে মেট্রো সার্ভিস-স্কুল খুলবে বুধবার ছবি: সংগৃহীত

ঢাকা: পশ্চিম ইউরোপের দেশ বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে জারি করা সর্বোচ্চ সতর্কতা অব্যাহত রয়েছে। এক সপ্তাহ পর্যন্ত এটি থাকবে।

তবে আগামী বুধবার (২৫ নভেম্বর) মেট্রো সার্ভিস ও স্কুলগুলো খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী চার্লস মাইকেল।

সোমবার (২৩ নভেম্বর) এক সংবাদসম্মেলনে এসব কথা বলেন তিনি। এ সময় তিনি জানান, জারি করা সর্বোচ্চ সতর্কতা আর কতোদিন অব্যাহত থাকবে তা আগামী সোমবার (৩০ নভেম্বর) পুনর্বিবেচনা করা হবে।

প্যারিসের মতো বেলজিয়ামেও বন্দুক ও আত্মঘাতী হামলা হতে পারে বলে শঙ্কা প্রকাশ করে চার্লস মাইকেল জানান, সেনা ও পুলিশ টহল অব্যাহত রয়েছে। সেই সঙ্গে দেশব্যাপী জনসমাগমের ব্যাপারেও সতর্কতা জারি করা হয়েছে। তবে সরকার পরিস্থিতি স্বাভাবিক করে আনার চেষ্টা করছে।

তিনি আরও বলেন, বুধবার মেট্রো সার্ভিস ও স্কুলগুলো খুলে দেওয়া হবে। তবে মেট্রোর ক্ষেত্রে তা ধাপে ধাপে সম্পন্ন করা হবে।

ব্রাসেলস ছাড়া দেশের বাকি এলাকাগুলোয় তৃতীয় স্তরের সতর্কতা অব্যাহত থাকবে বলেও তিনি জানান। তৃতীয় স্তরের সতর্কতার অর্থ, হামলার শঙ্কা রয়েছে এবং হুমকিটি বিশ্বাসযোগ্য।

এদিকে, শেষ খবর পাওয়া পর্যন্ত দেশের বিভিন্ন এলাকায় নিরাপত্তা বাহিনীর অভিযানে সন্দেহভাজন ২১ জনকে আটক করা হয়েছে। তবে প্যারিস হামলার প্রধান সন্দেহভাজন সালাহ আবদেসলামকে এখনও রয়ে গেছেন ধরাছোঁয়ার বাইরে।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।