ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

অস্ট্রেলিয়ায় দাবানলে দু’জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
অস্ট্রেলিয়ায় দাবানলে দু’জনের মৃত্যু

ঢাকা: অস্ট্রেলিয়ার দক্ষিণাঞ্চলে সৃষ্ট দাবানলে দগ্ধ হয়ে মৃত্যু হয়েছে অন্তত দু’জনের। এছাড়া ১৬টি বাড়ি ভস্মীভূত ও সহস্রাধিক প্রাণি পুড়ে মারা গেছে।



বৃহস্পতিবার (২৬ নভেম্বর) এসব তথ্য জানিয়ে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

তাপদাহের কারণে বুধবার (২৫ নভেম্বর) আগুনের সূত্রপাত হয়। দ্রুতই তা ছড়িয়ে পড়তে থাকে। এসব দাবানলে পুড়ে গেছে কৃষিজমি। সেই সঙ্গে মানুষ ও পশুপাখি এলাকাত্যাগে বাধ্য হচ্ছে।

আক্রান্ত এলাকার একজন কৃষক জন লাশ একটি স্থানীয় সংবাদমাধ্যমকে বলেছেন, আগুন এতো দ্রুত ছড়িয়ে পড়ে যে, আমরা তা নেভানোর চেষ্টা করেও ব্যর্থ হই।

কর্তৃপক্ষ বলছে, অস্ট্রেলিয়ার দক্ষিণাঞ্চলে দাবদাহে ১৪টি পৃথক দাবানলের সৃষ্টি হয়েছে। এসব দাবানলে ওই অঞ্চলের ২১০ কিলোমিটার এলাকা আক্রান্ত হয়েছে। আর পৃথক দাবানলে দগ্ধ হয়ে ৫৬ বছর বয়সী এক বৃদ্ধা ও ৬৯ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

এছাড়া দগ্ধ আরও পাঁচজনের অবস্থাও গুরুতর। এদের একজনের শরীরের ৮০ শতাংশ পুড়ে গেছে বলে জানিয়েছেন দক্ষিণ অস্ট্রেলিয়ার প্রাদেশিক মুখ্যমন্ত্রী জে উইথেরিল।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।