ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

৩ হাজার ৭শ ৩১ পাউন্ডের পার্কি বিল!

বাংলানিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৫
৩ হাজার ৭শ ৩১ পাউন্ডের পার্কি বিল! ছবি : সংগৃহীত

নিয়মের নামে অনিয়মের বাড়াবাড়ি সব দেশেই হয়। তবে তা মাত্রা ছাড়িয়ে গেলে দুনিয়াশুদ্ধ লোক জানতে পারে।

নিয়মের নামে এমনি অনিয়মের শিকার হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক মণীষ আদভানি। লন্ডনের ন্যাশনাল কার পার্কে ৫ পাউন্ডের টিকিট কিনে তিনি তার গাড়িটা রেখেছিলেন। এদিন ছিল তার এক আত্মীয়ের বিয়ে। পার্কি লটে গাড়ি রেখে স্ত্রী ঋষা ও তিন বছর বয়সী পুত্রকে নিয়ে তিনি বিয়ে খেতে গেলেন যথারীতি। কিন্তু বিয়ে থেকে ঘণ্টাকয় পর যখন ফিরলেন তখন তাকে বলা হলো ৫ পাউন্ডের টিকেটে কাজ হবে না। অথচ টিকিট অনুযায়ী তিনি ১২ ঘণ্টা গাড়ি রাখতে পারেন। কে শোনে কার কথা।

তার ক্রেডিট কার্ডে পাঠানো হলো ৩হাজার ৭শ ৩১ পাউণ্ডের এক বিল! বিল দেখে তো বেচারা মণীষের আক্কেল গুড়ুম!অথবা যাকে বলা চলে ‘অল্প শোকে কাতর আর অধিক শোকে পাথর’। এ ব্যাপারে সংবাদমাধ্যমের খবরের শিরোনাম: ‘City worker charged £3,700 for parking in central London for six hours.’

প্রতিকার চেয়ে এরপর শুরু হলো দৌড়ঝাঁপ যেখানেই যান , তাকে বলা হয় ‘কিচ্ছু করার নেই’। ন্যাশনাল কার পার্ক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও কোনো সাড়া পাওয়া গেল না। ক্ষুব্ধ মণীষ সংবাদমাধ্যমকে জানান, দিনমান চেষ্টা করেও আমি কারোর সঙ্গে যোগাযোগই করতে পারছিলাম না। কারণ সিস্টেম কাজ করছিল না। এরপর তিনি টুইটারে একের পর এক বার্তা পাঠালেন। তবু কোনো সাড়া মিললো না। এভাবে তার গোটা দিনটাই জলে গেল।

পরে তিনি ছুটলেন ব্যাংকে। ব্যাংক কর্তৃপক্ষও বিলের বহর দেখে তাজ্জব বনে গেল। এখন আজগুবি বিলের হাত থেকে বাঁচার জন্য চলছে তার চেষ্টা।

প্রমাণ হলো, অনিয়ম সব দেশেই হয়। কোথাও কোথাও মাত্রাছাড়ানো। আর সেটা যদি হয় ব্রিটেনের মতো উন্নত দেশে আর তাতে আমাদেরও যদি হয় আক্কেল গুড়ুম তাহলে দোষটা কোথায়?

বাংলাদেশ সময়: ০৮২২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৫
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।