ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ফেসবুকের ৯৯ শতাংশ শেয়ার ছাড়ার ঘোষণা জুকারবার্গ দম্পতির

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৪ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৫
ফেসবুকের ৯৯ শতাংশ শেয়ার ছাড়ার ঘোষণা জুকারবার্গ দম্পতির ছবি: সংগৃহীত

ঢাকা: জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ ও তার স্ত্রী প্রিসিলা চ্যান প্রতিষ্ঠানটিতে তাদের শেয়ারের ৯৯ শতাংশ ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন।

বুধবার (০২ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত তিনটায় ফেসবুকে নিজের টাইমলাইনে মেয়ে ম্যাক্সকে উদ্দেশ্য করে লেখা এক খোলাচিঠিতে তিনি এ ঘোষণা দেন।



চিঠিতে তিনি লেখেন, রোগ প্রতিরোধ, শিক্ষার মানোন্নয়ন, ক্লিন অ্যানার্জির উৎপাদন বৃদ্ধি, মানুষের সঙ্গে মানুষের যোগাযোগ বৃদ্ধি, শক্তিশালী ঐক্য গঠন, দারিদ্র্য দূরীকরণ, সমানাধিকার প্রতিষ্ঠাসহ বিভিন্ন পদক্ষেপ নিয়ে আমাদের প্রজন্ম এই বিশ্বকে এগিয়ে নিয়ে যেতে পারে।

‘শিশুদের বাসযোগ্য বিশ্ব গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। তাই নিজেদের ক্ষুদ্র পরিসর থেকে কিছুটা হলেও করার চেষ্টা করবো আমরা। আর সে লক্ষ্যেই আমি আর প্রিসিলা ফেসবুকে আমাদের শেয়ারের ৯৯ শতাংশ, যার বর্তমান মূল্য ৪৫ বিলিয়ন ডলার (৩৫ হাজার ৫৪৯ কোটি টাকা), ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমরা আমাদের জীবদ্দশায় আরও অনেকের সঙ্গে যুক্ত হয়ে আগামী প্রজন্মের জন্য বিশ্বকে সামনে এগিয়ে নিয়ে যেতে চাই। ’

মেয়েকে উদ্দেশ্য করে জুকারবার্গ লেখেন, তুমি আমাদের যে ভবিষ্যৎ দিয়েছ, তার বর্ণনা করার ভাষা এখনও তোমার মা আর আমি খুঁজে পাইনি। জন্মের সঙ্গে সঙ্গে তুমি আমাদের ভেতর তোমার বাসযোগ্য পৃথিবী গড়ার তাগিদ সৃষ্টি করেছ।

প্রসঙ্গত, গত সপ্তাহে জুকারবার্গ দম্পতির মেয়ে ম্যাক্স পৃথিবীর আলো দেখে।

বাংলাদেশ সময়: ০৮০১ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৫/আপডেট: ০৯৪২ ঘণ্টা
আরইউ/বিএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।