ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

থাইল্যান্ডে অস্ট্রেলিয়ান সন্ত্রাসীর মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৫
থাইল্যান্ডে অস্ট্রেলিয়ান সন্ত্রাসীর মরদেহ উদ্ধার

ঢাকা: থাইল্যান্ডের পাতায়া সমুদ্র সৈকতের কাছ থেকে ওয়েন শ্নেইডার (৩৭) নামে অস্ট্রেলিয়ান এক সন্ত্রাসীর মরদেহ উদ্ধার করা হয়েছে।

বুধবার (২ ডিসেম্বর) পাতায়ার অদূরে একটি জঙ্গলে কবর খুঁড়ে তার মরদেহ উদ্ধার করে স্থানীয় পুলিশ।

সোমবার (৩০ নভেম্বর) তাকে অপহরণ করে নিয়ে গিয়েছিল মুখোশধারী পাঁচ সন্ত্রাসী।

শ্নেইডার অস্ট্রেলিয়ার অপরাধীদের চক্র হেলস অ্যাঞ্জেলসের সদস্য ছিলেন।   নিউ সাউথ ওয়েলস অঙ্গরাজ্যের ১০ শীর্ষ সন্ত্রাসীদের তালিকায়ও তার নাম ছিল। ২০০৬ সাল থেকে তিনি আত্মগোপনে চলে যান।

থাই পুলিশ সূত্র জানায়, সোমবার শ্নেইডারকে বাড়ি থেকে সাদা পিকআপ ট্রাকে জঙ্গলে নিয়ে যায় পাঁচ মুখোশধারী। এদের কেউই থাই নাগরিক ছিল না। শ্নেইডারের বিরুদ্ধে সাংগঠনিক গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল তার চক্রের অংশ ‘অ্যান্তোনিও বাগনাতো’।

পুলিশের পক্ষ থেকে বলা হয়, বাড়ির নিরাপত্তাকর্মীদের জিম্মি করে শ্নেইডারকে তুলে নিয়ে যাওয়ার খবর পায় পুলিশ। পরে ওই পিকআপ ট্রাকটিকে অনুসরণ করেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা। এরপর পিকআপের চাকার গতি অনুসরণ করে জঙ্গলের ভেতরে একটি কবর থেকে শ্নেইডারের মরদেহ উদ্ধার করা হয়।

অস্ট্রেলিয়ার পররাষ্ট্র সম্পর্ক ও বাণিজ্য বিভাগ থেকে এ বিষয়ে বিবৃতি দিয়ে বলা হয়েছে, তারা অজি নাগরিকের মরদেহ উদ্ধারের বিষয়ে অবগত।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।