ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ক্যালিফোর্নিয়া হামলা

পুলিশি অভিযানে নিহত দুই সন্দেহভাজনের পরিচয় শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৫
পুলিশি অভিযানে নিহত দুই সন্দেহভাজনের পরিচয় শনাক্ত ছবি: সংগৃহীত

ঢাকা: যুক্তরাষ্ট্রের ক্যালফোর্নিয়ায় একটি ভবনে বন্দুকধারীদের হামলার ঘটনায় পুলিশি অভিযানে নিহত দুই সন্দেহভাজনের পরিচয় শনাক্ত হয়েছে। এরা হলেন, সৈয়দ ফারুক ও তাসফিন মালিক (২৭)।



বুধবার (২ ডিসেম্বর) স্থানীয় সময় বিকেলে ক্যালিফোর্নিয়ার স্যানবার্নারদিনোতে অবস্থিত আন্তঃদেশীয় আঞ্চলিক কেন্দ্রে এক অনুষ্ঠান চলাকালে হামলা চালায় বন্দুকধারীরা। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত নিহত হয়েছেন ১৪ জন। এছাড়া আহত হয়েছেন আরও অন্তত ১৭ জন।

এ হামলায় ফারুক ও তাসফিন ছাড়া আর কেউ জড়িত নয় বলে মনে করছে পুলিশ। তবে হামলার ধরন সম্পর্কে কোনো মন্তব্য করতে রাজি হয়নি কর্তৃপক্ষ। তাদের মতে, এ ব্যাপারে কথা বলার এখনও সময় আসেনি।

জানা গেছে, যুক্তরাষ্ট্রে জন্ম নেওয়া সৈয়দ ফারুক পরিবেশ বিশেষজ্ঞ হিসেবে স্যানবার্নারদিনো কাউন্টিতে পাঁচ বছর কাজ করেছেন। আর তার সঙ্গে তাসফিনের প্রেম বা অন্য কোনো সম্পর্ক ছিল বলে ধারণা করা হচ্ছে। তাদের ব্যাপারে এর বেশি কোনো তথ্য জানায়নি পুলিশ।

এদিকে, সৈয়দ ফারুকের শ্যালক ফারহান খান একটি সংবাদমাধ্যমকে বলেছেন, কেন সে এমনটা করলো, সে ব্যাপারে আমার কোনো ধারণাই নেই। আমি হতভম্ব।

ফারুকের সঙ্গে তার সর্বশেষ এক সপ্তাহ আগে কথা হয়েছে বলে জানান তিনি।

এদিকে, হামলার স্থলে তিনটি বিস্ফোরক ডিভাইস পাওয়া গেছে। এগুলো নিস্ক্রিয় করা হয়েছে। সন্দেহভাজনদের কাছে পয়েন্ট ২২৩ ক্যালিবারের অ্যাসল্ট রাইফেল ও হ্যান্ডগান পাওয়া গেছে বলেও জানিয়েছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৫
আরএইচ

** ২০১৫তে যুক্তরাষ্ট্রে ৩৫৫ বন্দুকহামলা, নিহত ১২ হাজার
** ক্যালিফোর্নিয়ায় হামলার ঘটনায় দুই সন্দেহভাজন নিহত
** ক্যালিফোর্নিয়ায় গুলি, নিহতের সংখ্যা বেড়ে ১৪
** ক্যালিফোর্নিয়ায় গুলিতে নিহত ১২
** ভবনে আটকা পড়েছে অনেকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।