ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

ফিফা দূর্নীতি

নতুন করে অভিযান শুরু করেছে সুইস কর্তৃপক্ষ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৫
নতুন করে অভিযান শুরু করেছে সুইস কর্তৃপক্ষ ছবি: সংগৃহীত

ঢাকা: আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের (ফিফা) দূর্নীতি কেলেঙ্কারির ঘটনায় দোষীদের ধরতে নতুন করে অভিযান শুরু করেছে সুইস কর্তৃপক্ষ। মার্কিন নেতৃত্বে পরিচালিত এ অভিযান শুরু হয়েছে বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর)।



আইন প্রয়োগকারী কর্তৃপক্ষ জানিয়েছে, এ যাত্রায় ফিফা সংশ্লিষ্ট দুই গুরুত্বপূর্ণ ব্যক্তিসহ এক ডজনেরও বেশি জনকে গ্রেফতার করা হতে পারে।

চলতি বছর মে মাসে যে হোটেল থেকে ফিফার উচ্চপদস্থ কয়েকজনকে আটক করা হয়, সেখান থেকেই এবারও কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। স্থানীয় সময় সকাল ৬টায় হোটেলটিতে প্রবেশ করে পুলিশ।

গ্রেফতারকৃতদের মধ্যে হন্ডুরাসের আলফ্রেডো হাবিত ও প্যারাগুয়ের জুয়ান অ্যাঞ্জেল নাপৌত রয়েছেন। হাবিত কোনকাকাফ’র প্রেসিডেন্ট। এই সংগঠন উত্তর ও মধ্য আমেরিকার দেশগুলোর ফুটবল ফেডারেশন। আর নাপৌত দক্ষিণ আমেরিকার দেশগুলোর ফুটবল ফেডারেশন ‘কনমেবল’র প্রেসিডেন্ট। এছাড়া এ দু’জন ফিফার ভাইস প্রেসিডেন্ট ও সংস্থাটির শক্তিশালী নির্বাহী কমিটির সদস্য।

বেআইনি কার্যকলাপে সংশ্লিষ্টতা, মানি লন্ডারিং ও প্রতারণার অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।