ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

‘থাইল্যান্ডে পাওয়া ধ্বংসাবশেষ এমএইচ৩৭০ নয়’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
‘থাইল্যান্ডে পাওয়া ধ্বংসাবশেষ এমএইচ৩৭০ নয়’

ঢাকা: থাইল্যান্ড বিচে পাওয়া ধ্বংসাবশেষটি নিখোঁজ মালয়েশিয়ান উড়োজাহাজ এমএইচ৩৭০-এর নয় বলে জানিয়েছেন মালয়েশিয়ার পরিবহনমন্ত্রী লিও তিয়ং লাই।

দেশটির সিভিল এভিয়েশন, ট্রান্সপোর্ট মন্ত্রণালয় ও মালয়েশিয়ান এয়ারলাইন্সের সমন্বয়ে গঠিত একটি দল প্রাপ্ত ধ্বংসাবশেষটি পরীক্ষা-নিরীক্ষা শেষে বিষয়টি নিশ্চিত করে।



এরপর মঙ্গলবার (২৬ জানুয়ারি) মালয়েশিয়ার পরিবহনমন্ত্রীর বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর প্রকাশ করে।

পরিবহনমন্ত্রী বলেন, ধ্বংসাবশেষের অ্যাসেম্বেল নাম্বার, তারের বান্ডেল নাম্বার থেকে প্রাপ্ত তথ্য থেকে জানা গেছে, এটি কোনো বোয়িং ৭৭৭ সিরিজের প্লেনের নয়। এছাড়া প্রাপ্ত ধ্বংসাবশেষটি এমএএসবি৭৭৭ পার্টস ক্যাটালগ ম্যানুয়েলেও অন্তর্ভুক্ত নয়।

এসব দেখে নিশ্চিত হওয়া যায় যে, ধ্বংসাবশেষটি নিখোঁজ এমএইচ৩৭০ এর নয়।

গত শনিবার (২৩ জানুয়ারি) থাইল্যান্ডের নাখন সি তামারাত প্রদেশের একটি বিচে ৩ বাই ৪ মিটারের উড়োজাহাজের একটি ধ্বংসাবশেষ ভেসে আসে। এরপর গুঞ্জন ওঠে ২০১৪ সালের মার্চে ২৩৯ আরোহী নিয়ে ‘নিখোঁজ’ এমএইচ৩৭০ এর ধ্বংসাবশেষ এটি।

তবে উড়োজাহাজটির সন্ধানে দক্ষিণ ভারত মহাসাগরে এখনো অনুসন্ধান অব্যাহত রয়েছে বলেও জানান লিও।

ওই বছরের ৮ মার্চ কুয়ালালামপুর থেকে বেইজিংয়ের উদ্দেশ্যে রওনা হওয়ার পর নিখোঁজ হয় উড়োজাহাজটি। ২০১৫ সালের জুলাইয়ে ফ্রান্সের রিইউনিয়ন দ্বীপে উড়োজাহাজের একটি টুকরো ভেসে আসলে এমএইচ৩৭০ ‘রহস্য’ উদঘাটন নিয়ে সবার মাঝে আশার সঞ্চার হয়।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।