ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

‘নতুন স্নায়ুযুদ্ধে জড়িয়েছে বিশ্ব’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৬
‘নতুন স্নায়ুযুদ্ধে জড়িয়েছে বিশ্ব’

ঢাকা: বিশ্ব নতুন করে স্নায়ুযুদ্ধে জড়িয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন রাশিয়ার প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভ। তিনি বলেছেন, রাশিয়া বিষয়ে ন্যাটোর ‘বিদ্বেষপূর্ণ’ নীতি বিশ্বে কেবল উত্তেজনাই বাড়াচ্ছে।



শনিবার (১৩ ফেব্রুয়ারি) মিউনিখ নিরাপত্তা সম্মেলনে বক্তব্য রাখছিলেন রুশ প্রধানমন্ত্রী। তার পর্যবেক্ষণ, রাশিয়া ও পশ্চিমাদের মধ্যকার শীতলতা বিশ্বকে ‘নতুন স্নায়ুযুদ্ধে’ ফেলে দিয়েছে।

ইউক্রেন সংঘাত ও সিরিয়া সরকারকে রাশিয়ার সমর্থন ইস্যুতে উত্তেজনা ক্রমেই বাড়তে থাকার প্রেক্ষিতে মেদভেদেভ বলেন, এসবই ঘটছে রাশিয়া বিষয়ে ন্যাটোর বিদ্বেষপূর্ণ নীতির কারণে।

রুশ প্রধানমন্ত্রী স্পষ্ট করে বলেন, আমরা আসলে স্নায়ুযুদ্ধে জড়িয়ে গেছি।

সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) দমন ও বাশার আল-আসাদকে ক্ষমতাচ্যুত করতে সৌদি আরবের সেনা ও যুদ্ধবিমান পাঠানোর খবরের মধ্যে এ কথা বললেন মেদভেদেভ।

শনিবারই সংবাদমাধ্যম জানায়, সিরিয়ায় লড়াই করতে তুরস্কের ইনকিরলিক সামরিক ঘাঁটিতে যুদ্ধবিমান ও স্থল সৈন্য পাঠানো শুরু করেছে সৌদি। ইতোমধ্যে কিছু সৈন্য ও যুদ্ধবিমান সিরিয়া সীমান্তবর্তী ইনকিরলিক রওয়ানাও হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।