ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ড্রাইভিং শেখার সময় সন্তানের ওপর গাড়ি চালালেন মা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৬
ড্রাইভিং শেখার সময় সন্তানের ওপর গাড়ি চালালেন মা ছবি: সংগৃহীত

ঢাকা: পার্কিং এরিয়ায় তিন বছর বয়সী ছেলে ও তার বছর তিনেক বড় মেয়েকে বসিয়ে ড্রাইভিং শিখছিলেন তার্নার। মা যখন ড্রাইভিং শিখছিলেন দুই সন্তান তখন পাশে বলে খেলছিল, ফাঁকে ফাঁকে মায়ের ড্রাইভিং দেখছিল।

ড্রাইভিং শেখার ফাঁকে তার্নারও সন্তানদের লক্ষ্য করছিলেন।

হঠাৎ গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন লিন্ডসে তার্নার। আর তার নিয়ন্ত্রণ হারানো গাড়ি উঠে যায় তিন বছর বয়সী কলিজার টুকরো লিয়ামের গায়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় শিশুটির।

মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটেছে যুক্তরাজ্যের নরফোকের ওয়াটনে। গত বছরের ৭ জুন দুর্ঘটনা ঘটলেও আইনি অনুসন্ধান শেষে সোমবার (১৫ ফেব্রুয়ারি) এটি আদালতে প্রকাশ হয়েছে।

আদালতে অনুসন্ধানকারীরা জানান, দুর্ঘটনাবশত তার্নারের গাড়ি তার শিশু সন্তানের ওপর উঠে গেলে তৎক্ষণাৎ তাকে উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে নিয়ে যান বাবা স্টিফেন। সেখান থেকে তাকে নরওউইক ইউনিভার্সিটি হাসপাতালে নেওয়া হয়। কিন্তু তারপরও বাঁচানো যায়নি।

আদালতে তার্নার বলেন, আমি স্টিফেনকে গাড়ি চালানো শেখাতে বলি। সে আমাকে পার্কিং এলাকায় গাড়ি নিয়ে শিখতে বলে। এরপর গাড়ির বাইরে থেকে আমাকে প্রশিক্ষণের নির্দেশনা দিচ্ছিল। কিন্তু হঠাৎ আমার পিছলে গেলে গাড়ি সামনে ছুটে যায় এবং ‍আমার কলিজার সন্তানের ওপর উঠে যায়।

এ দুর্ঘটনায় তার্নার ও তার স্বামী স্টিফেনসহ পরিবারের প্রতি সমবেদনা জানান আদালত। একইসঙ্গে এ বিষয়ে খেয়াল রাখতে সবার প্রতি আহ্বান জানান বিচারপতি।

আদালতে অনুসন্ধানের শুনানি ও প্রতিবেদন প্রকাশের পর ওই দম্পতির কোনো প্রতিক্রিয়া জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।