ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

বেঙ্গালুরুতে আতঙ্ক ছড়ানো চিতাটি পালিয়েছে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৬
বেঙ্গালুরুতে আতঙ্ক ছড়ানো চিতাটি পালিয়েছে ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতের বেঙ্গালুরুতে ছয়জনকে আহত করার পর আটক হওয়া আট বছর বয়সের চিতাটি তার খাঁচা থেকে পালিয়ে গেছে।

রোববার (১৪ ফেব্রুয়ারি) বানারঘাট ন্যাশনাল পার্কে সুযোগ বুঝে খাঁচা থেকে এটি পালিয়ে যায় বলে কর্তৃপক্ষের বরাত দিয়ে মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) জানানো হয়েছে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে।



এর আগে গত ৮ ফেব্রুয়ারি পুরুষ চিতাটি বেঙ্গালুরুতে কুন্দালাহালি এলাকায় একটি বন্ধ স্কুলে হানা দেয়। এ সময় ছয়জনকে আহত করে এটি। ফলে চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে তাকে আটক করে চিকিৎসার জন্য বানারঘাট ন্যাশনাল পার্কে নিয়ে যাওয়া হয়। সেখানেই সুযোগ বুঝে এটি তার খাঁচা থেকে পালিয়ে গেছে। তবে চিতাটি এখনও পার্কের ভেতরেই অবস্থান করছে।

এ ঘটনায় আতঙ্কের কিছু নেই বলে জানিয়েছে কর্তৃপক্ষ। ন্যাশনাল পার্কটির পরিচালক সন্তোষ কুমার বলেছেন, চিতাটি খাঁচা থেকে পালালেও তা এখনও পার্কের ভেতরেই আছে। কাজেই আতঙ্কের কিছু নেই।

ন্যাশনাল পার্ক কর্মকর্তারা জানিয়েছেন, সহকারীরা খাবার দিতে যখন চিতাটির খাঁচায় ঢুকছিলেন, ঠিক তখনই দরজা খোলা পেয়ে এটি পালায়।

আট বছরের ওই চিতাটির কুন্দালাহালির ওই স্কুলে হানা দেওয়ার পর শহরে আরও বেশ কয়েকটি চিতা দেখা দেয়। এ ঘটনায় সতর্কতার অংশ হিসেবে ১৪২টি স্কুল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। ধারণা করা হচ্ছে, কাছের বন থেকেই চিতাগুলো বেরিয়ে এসেছে।

সাম্প্রতিক এক জরিপ বলছে, ভারতে ১২ হাজার থকে ১৪ হাজার চিতা রয়েছে।

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।