ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

রাশিয়ায় ভবন ধসে নিহতের সংখ্যা বেড়ে ৪

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৬
রাশিয়ায় ভবন ধসে নিহতের সংখ্যা বেড়ে ৪ ছবি: সংগৃহীত

ঢাকা: রাশিয়ায় গ্যাস পাইপলাইনে এক শক্তিশালী বিস্ফোরণে একটি পাঁচতলা আবাসিক ভবনের একটি ব্লক ধসে পড়েছে। এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে চারজনে দাঁড়িয়েছে।

এছাড়া ধ্বংসাবশেষের নিচে আরও অনেকে আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় সময় মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) ভোররাতে ইয়ারোস্লাভ শহরে অবস্থিত চার ব্লকের ওই আবাসিক ভবনের একটি ব্লক ধসে পড়ে বলে জানানো হয়েছে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে।

রুশ জরুরি অবস্থা মন্ত্রণালয় জানিয়েছে, আবাসিক ভবনটির একটি ব্লকের পুরোটাই ধসে পড়েছে। ধ্বংসাবশেষের নিচে এখন পর্যন্ত এক শিশুসহ তিনজন আটকা পড়ার খবর পাওয়া গেছে। তবে আরও অনেকে আটকা পড়ে থাকতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে।

কর্তৃপক্ষের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যমে জানানো হয়েছে, ধসে পড়া ব্লকটির চতুর্থ তলায় গ্যাস পাইপলাইনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ধ্বংসাবশেষের নিচ থেকে উদ্ধারকারীরা এ পর্যন্ত চারজনকে উদ্ধার করতে পেরেছেন। চিকিৎসার জন্য তাদেরকে হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের সবার অবস্থাই আশঙ্কাজনক।

কর্তৃপক্ষ জানিয়েছে, আটকা পড়াদের উদ্ধারে অন্তত দুইশ উদ্ধারকর্মী ঘটনাস্থলে কাজ করছেন। ভবনটির অন্যান্য ব্লকও ধসে পড়ার আশঙ্কায় রয়েছে বলে জরুরি সেবায় নিয়োজিত কর্মীরাও ঘটনাস্থলে উপস্থিত আছেন।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৬
আরএইচ/

** রাশিয়ায় গ্যাস পাইপলাইন বিস্ফোরণে ভবন ধস, নিহত ১
** রাশিয়ায় গ্যাস পাইপলাইন বিস্ফোরণে ভবন ধস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।