ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

প্রেসিডেন্ট হতে পারবেন না ডোনাল্ড ট্রাম্প, বললেন ওবামা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৬
প্রেসিডেন্ট হতে পারবেন না ডোনাল্ড ট্রাম্প, বললেন ওবামা ছবি : সংগৃহীত

ঢাকা: মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হতে পারবেন না। কারণ এ পদের দায়িত্ব ‘অতি গুরুত্বপূর্ণ’।



ক্যালিফোর্নিয়ায় আসিয়ান ইকোনমিক সামিটের এক ফাঁকে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি এ মন্তব্য করেন।

ওবামা বলেন, আমি বিশ্বাস করতে শুরু করেছি যে, ট্রাম্প প্রেসিডেন্ট হতে পারবেন না। আমার এ ধরনের বিশ্বাসের কারণ, আমেরিকার জনগণের ওপর আমার প্রচণ্ডমাত্রায় বিশ্বাস।

ধনাঢ্য ব্যবসায়ী ট্রাম্প রিপাবলিকান দলে প্রেসিডেন্ট পদপ্রার্থী নেতাদের মধ্যে এখন পর্যন্ত যথেষ্ট এগিয়ে। আইওয়া ককাসে বিফল হলেও নিউ হ্যাম্পশায়ারে তিনি সাফল্য পেয়েছেন। এছাড়া আগামী ২০ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য রিপাবলিকান দলের সাউথ ক্যারোলিনা প্রাইমারিতেও প্রাক-নির্বাচনী জরিপে তিনি এগিয়ে আছেন।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ওবামা আরও বলেন, ইলেক্টোরেটরা তাকে (ট্রাম্প) পছন্দ করবেন না। তারা বোঝেন, প্রেসিডেন্ট পদের দায়িত্ব ‘অতি গুরুত্বপূর্ণ’।

তিনি আরও বলেন, এটা আসলে কোনো টক-শো বা রিয়েলিটি-শোতে জিতে যাওয়া নয়। কিংবা পদোন্নতী পাওয়া নয়। বা মার্কেটিংয়ের কাজও নয়। এ দায়িত্ব পালন সত্যিই কঠিন।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৬
আরএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।