ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

জাঠ বিক্ষোভে উত্তাল হরিয়ানা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৬
জাঠ বিক্ষোভে উত্তাল হরিয়ানা

ঢাকা: সরকারি চাকরি ও শিক্ষাক্ষেত্রে কোটার দাবিতে জাঠ বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে ভারতের হরিয়ানা। পুলিশের গাড়ি, পাবলিক যানবাহন, শপিং মল, এমনকি মন্ত্রীর বাড়িতেও আগুন দিতে ছাড়েনি আন্দোলনকারীরা।

চলমান এ বিক্ষোভে এখন পর্যন্ত তিনজনের প্রাণহানীর খবর পাওয়া গেছে। এছাড়া আহত হয়েছেন অন্তত ২৫ জন।

শনিবার (২০ ফেব্রুয়ারি) স্থানীয় সংবাদমাধ্যমে জানানো হয়, বিক্ষোভ দমনে রীতিমত আধাসামরিক বাহিনী মাঠে নামাতে হয়েছে সরকারকে। তবে পরিস্থিতি এতোটাই উত্তাল যে, হরিয়ানার রোহতকে সড়কপথে ঢুকতে পারেননি নিরাপত্তা বাহিনীর সদস্যরা। হেলিকপ্টারে চড়ে আকশপথে তাদের এ জেলায় ঢুকতে হয়।

খবরে বলা হয়, অন্যান্য সংখ্যালঘু সম্প্রদায়ের মতো সরকারি চাকরি ও শিক্ষা প্রতিষ্ঠানে সুবিধার দাবিতে আন্দোলন শুরু করেন জাঠ সম্প্রদায়ের লোকজন। শুধু পুলিশের গাড়ি বা পাবলিক যানবাহন নয়, শনিবার সকালে বিক্ষোভকারীরা আগুন লাগিয়ে দেন ঝিন্দের রেলওয়ে স্টেশনেও।

এর আগে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ ও টিয়ার গ্যাস ব্যবহার করে পুলিশ। এতেও কোনো কাজ না হওয়ায় শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাতে নামানো হয় আধাসামরিক বাহিনী।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৬
আরএইচএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।