ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ঘরছাড়া হলো আরও ৪০ হাজার সিরীয়

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৬
ঘরছাড়া হলো আরও ৪০ হাজার সিরীয় ছবি: সংগ্রহীত

ঢাকা: সিরিয়ার বাণিজ্যিক প্রাণকেন্দ্র আলেপ্পোতে বিদ্রোহীদের সঙ্গে সরকারি বাহিনীর নতুন করে লড়াই শুরু হওয়ার প্রেক্ষিতে নতুন করে বাস্তুচ্যুত হয়েছেন আরও ৪০ হাজার সিরীয়।

জাতিসংঘের মধ্যস্থতায় বর্তমানে আলেপ্পোতে যুদ্ধবিরতি চলমান থাকলেও সিরিয়ার বাশার আল আসাদের বাহিনী নতুন করে বিদ্রোহীদের বিভিন্ন অবস্থানে হামলা চালালে এই লড়াই ছড়িয়ে পড়ে।

বুধবার ( এপ্রিল ২০) আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা ডক্টরস উইদাউট বর্ডারস (এমএসএফ) জানিয়েছে নতুন আসা শরণার্থীসহ বর্তমানে তুর্কী সীমান্তে প্রায় ১ লাখ সিরীয় আশ্রয় নিয়েছেন।

শরণার্থীদের মাঝে খাবার, পানি, কম্বল এবং অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করছে সাহায্য সংস্থাগুলো।

সিরিয়া থেকে নতুন আসা শরণার্থীদের জন্য তুরস্ক সীমান্ত বন্ধ রাখলেও শুধুমাত্র গুরুতর অসুস্থ ও আহত ব্যক্তিদের নিজেদের দেশে প্রবেশ করতে দিচ্ছে দেশটি।

এদিকে আলেপ্পোতে সর্বশেষ লড়াইয়ের জন্য বাশার আল আসাদের বাহিনীকে দায়ী করেছে বিদ্রোহীরা। তবে বাশার বাহিনীর দাবি তারা আইএস এবং আল কায়েদার বিরুদ্ধে অভিযান চালাচ্ছে, যারা এই শান্তিচুক্তির আওতাভুক্ত নয়।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।