ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

আলীগড় বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষে শিক্ষার্থী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৬
আলীগড় বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষে শিক্ষার্থী নিহত

ঢাকা: ভারতের উত্তর প্রদেশের আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের দু’পক্ষে সংঘর্ষ হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের সাবেক এক শিক্ষার্থী নিহত হয়েছেন।

আহত হয়েছেন আরও একজন।

 

শনিবার (২৩ এপ্রিল) রাতে বিশ্ববিদ্যালয়ের মুমতাজ হোস্টেলে এক শিক্ষার্থীদের ওপর হামলা ও তার কক্ষে আগুন দেওয়া নিয়ে এ সংঘর্ষ হয়।

আলীগড় রেঞ্জের জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা গোবিন্দ আগারওয়ালের বরাত দিয়ে রোববার (২৪ এপ্রিল) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর জানায়।

গোবিন্দ জানান, শিক্ষার্থীদের দু’পক্ষের মধ্যে পূর্ব বিরোধের জের ধরে এ সংঘর্ষ হয়েছে। খবর পেয়েই তিনি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কার্যালয়ে অভিযোগ জমা দিয়েছেন।

পুলিশ জানায়, সংঘর্ষের এক পর্যায়ে প্রক্টর কার্যালয়ের পাশে ওই শিক্ষার্থীকে গুলি করে হত্যা করে প্রতিপক্ষ। এসময় দু’পক্ষের মধ্যে গুলিবিনিময়ও হয়।

সংঘর্ষ চলাকালে একটি জিপ ও বেশ ক’টি বাইকে অগ্নিসংযোগ করা হয়। একইসঙ্গে প্রক্টরের কার্যালয়েও আগুন ধরিয়ে দেয় শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ কর্মকর্তা রাহাত আবরার সংবাদমাধ্যমকে বলেন, পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। সংঘর্ষের তদন্ত শুরু করছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।