ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

বিধ্বস্তের আগে ইজিপ্ট প্লেনটিতে আগুন লেগেছিলো!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, মে ২১, ২০১৬
বিধ্বস্তের আগে ইজিপ্ট প্লেনটিতে আগুন লেগেছিলো!

ঢাকা: আলেকজান্দ্রিয়া উপকূলের ভূমধ্যসাগরে বিধ্বস্তের আগে কেবিনের ভেতরে ধোঁয়া শনাক্ত হয়েছিলো রাডারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়া ইজিপ্ট এয়ারের যাত্রীবাহী প্লেনটির।

শনিবার (২১ মে) বিমান চালনা সংক্রান্ত পর্যবেক্ষণকারী ওয়েবসাইট এভিয়েশন হেরাল্ডের প্রকাশিত একটি প্রতিবেদনের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

প্রতিবেদনে জানানো হয়, রাডারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার কয়েক মিনিট আগে এয়ারবাসটির টয়লেটে বৈদ্যুতিক যন্ত্রাংশে আগুন লাগার ঘটনা ঘটেছিলো। ফলে ওই সব স্থান থেকে ধোঁয়া শনাক্তের একটি অ্যালার্ম বেজে ওঠে এবং তার কিছুক্ষণ পরই রাডার থেকে অদৃশ্য হয়ে যায় এয়ারবাসটি। এয়ারবাসটির এয়ারক্রাফট কমিউনিকেশন অ্যাড্রেসিং অ্যান্ড রিপোর্টিং সিস্টেম (এসিএআরএস) থেকে এ তথ্য পাওয়া গেছে।

অগ্নিকাণ্ডের বিষয়টি এয়ারবাস কর্তৃপক্ষ নিশ্চিত না করলেও তাদের ধারণা প্লেনটির ব্ল্যাক বক্স পাওয়া গেলে বিধ্বস্তের মূল কারণ জানা যাবে।

এদিকে, রাডারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়া ইজিপ্ট এয়ারের এমএস৮০৪ ফ্লাইটটির ধ্বংসাবশেষ আলেকজান্দ্রিয়া উপকূল থেকে ২৯০ কিলোমিটার দূরে পাওয়া গেছে। ইজিপ্ট সেনাবাহিনীর এক মুখপাত্রের বরাত দিয়ে এ তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।  

এর আগে বুধবার (১৮ মে) স্থানীয় সময় রাত ১১টা ৯ মিনিটে ৬৯ আরোহী নিয়ে রাডারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয় প্যারিস থেকে কায়রো অভিমুখী ইজিপ্ট এয়ারের ওই ফ্লাইটটি।

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, মে ২১, ২০১৬
আরএইচএস/টিআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।