ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

রাশিয়ার প্রস্তাব প্রত্যাখান করলো যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, মে ২১, ২০১৬
রাশিয়ার প্রস্তাব প্রত্যাখান করলো যুক্তরাষ্ট্র ছবি: সংগৃহীত

ঢাকা: সশস্ত্র সন্ত্রাসী দমনের লক্ষ্যে যুদ্ধ বিধ্বস্ত সিরিয়ায় যৌথভাবে বিমান হামলা পরিচালনার প্রস্তাব প্রত্যাখান করেছে যুক্তরাষ্ট্র। মস্ক এ প্রস্তাব দিলে তা প্রত্যাখান করে ওয়াশিংটন।

শনিবার (২১ মে) বিশ্বের সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানায়।

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা বিভাগের সদর দফতর পেন্টগনের মুখপাত্র নৌবাহিনীর ক্যাপ্টেন জেফ ডেভিস বলেন, ‘সিরিয়ায় রাশিয়ার কোনো অভিযানে আমরা সহযোগিতা বা সমন্বয় করি না, করবো না। ’

সিরিয়ায় সন্ত্রসী ও জঙ্গি নির্মূলের নামে রাশিয়া ও যুক্তরাষ্ট্র পৃথকভাবে বিমানসহ বিভিন্ন অভিযান পরিচালনা করে আসছে। রাশিয়া যুক্তরাষ্ট্রকে সঙ্গে নিয়ে সেই অভিযান পরিচলনার প্রস্তাব দিলে যুক্তরাষ্ট্র তা প্রত্যাখান করে।

শুক্রবার (২০ মে) রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সার্জি শোইগু সিরিয়ায় সক্রিয় আল-নুসরা ফ্রন্টসহ বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে অভিযান পরিচালনার প্রস্তাব দিলে ওয়াশিংটন তা সরাসরি প্রত্যাখান করে দেয়।

সিরিয়ার গত প্রায় বছর থেকে প্রেসিডেন্ট বাসার আল-আসাদ সরকারে উৎখাতের জন্য বিক্ষোভ-বিদ্রোহ অব্যাহত রেখেছে সরকারবিরোধীরা। এদিকে, আসাদ সরকার তার অবস্থানে অনড় থাকায় একের পর বোমা হামলা ও বিমান হামলার ঘটনা ঘটছে। এসব হামলার ঘটনায় প্রায় প্রাণহাণির ঘটনা ঘটছে।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, মে ২১, ২০১৬
টিআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।