ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

লিবিয়ায় নৌকা ডুবি: নিহতের সংখ্যা আরো বাড়ার শঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৮ ঘণ্টা, মে ২৭, ২০১৬
লিবিয়ায় নৌকা ডুবি: নিহতের সংখ্যা আরো বাড়ার শঙ্কা

ঢাকা: ভূমধ্যসাগরের লিবিয়া উপকূলে অভিবাসীবোঝাই নৌকা ডুবির ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩০ জনে পৌঁছাতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বুধবারের (২৫ মে) এ নৌকা ডুবির ঘটনায় পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মে) ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) নৌবাহিনীর এক কর্মকর্তার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

ইইউ নৌবাহিনীর ওই কর্মকর্তা জানান, তারা ধারণা করছেন মৃতের সংখ্যা ২০ থেকে ৩০ জনে পৌঁছাতে পারে। এছাড়া উদ্ধার কার্যক্রম এখনো অব্যাহত রয়েছে।

এছাড়া এ ঘটনায় এখন পর্যন্ত ৬৩৯ জন অভিবাসীকে উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে ইইউ নৌবাহিনী উদ্ধার করে ৭৭ জনকে এবং ইতালিয়ান নৌবাহিনী উদ্ধার করে ৫৬২ জনকে।

এদিকে নৌকাডুবির চিত্র বিভিন্ন সংবাদমাধ্যম প্রকাশ করেছে। তাতে দেখা যাচ্ছে, সাগরে ডুবে যাওয়ার আগে কাঠের নীলরঙা নৌকাটি ভীষণভাবে দুলছিল। এরপর নৌকাটি উল্টে ডুবে যাওয়ার পর কিছু লোক তার ভেসে থাকা অংশে ঝুলে থাকে, কিছু ছোট লাইফ বোটে উঠে যায়, আবার কিছু লোক নৌবাহিনীর জাহাজে উঠতে সাঁতার কাটতে থাকে।

সংবাদমাধ্যম জানায়, প্রাণহানি হওয়া অথবা উদ্ধার অভিবাসীদের জাতীয়তা বা পরিচয় জানা যায়নি। তবে, তাদের আপাতত ইতালি উপকূলে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ০১২৫ ঘণ্টা, মে ২৬, ২০১৬
আরএইচএস

***লিবিয়া উপকূলে নৌকাডুবিতে ৫ প্রাণহানি, উদ্ধার ৫৫০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।