ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

পুলিশ ভ্যানে সন্তান জন্ম দিলেন মা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, মে ৩০, ২০১৬
পুলিশ ভ্যানে সন্তান জন্ম দিলেন মা ছবি: সংগৃহীত।

ঢাকা: হরহামেশাই ভারত বর্ষে পুলিশের নামে নানা অভিযোগ শোনা যায়। এরমধ্যেও ভালো কাজ করে চলেছে দেশটির আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত সংস্থাটি।

রোববার (২৯ মে) আরতি নামে এক গর্ভবতী ট্রেনে করে গোয়ালোর থেকে শেমলখায় যাচ্ছিলেন। কিন্তু ট্রেনটি সাবজি মান্দি স্টেশনে পৌঁছালে তার প্রসব বেদনা শুরু হয়।

এ সময় রেল কর্তৃপক্ষ বিষয়টি দিল্লি পুলিশের কন্ট্রোল রুমে (পিসিআর) জানান। কন্ট্রোল রুমের কর্মকর্তা কালক্ষেপণ না করে পাঠিয়ে দেন তাদের কাজে ব্যবহৃত পিসিআর ভ্যান।

আর সেই ভ্যানে করে ওই নারীকে স্থানীয় হিন্দু রাও হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিলো। কিন্তু হাসপাতালে যাওয়ার আগেই পুলিশ ভ্যানেই একটি ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দেন ওই নারী যাত্রী।  

এ বিষয়ে পিসিআর-এর ডেপুটি কমিশনার আরকে সিং জানান, মা ও সন্তান দু’জনই সুস্থ রয়েছেন। তাদের হাসপাতালে চিকিৎসা ভর্তি করা  হয়েছ।

এদিকে টানা কয়েকদিন ধরে পিসিআরের বিরুদ্ধে বিভিন্ন ধরেনর বদনামের খবর চাউর হচ্ছিলো। তবে এ ঘটনায় দিয়ে এর কিছুটা হয়তো ঘুচতে যাচ্ছে।

‘কেননা পুলিশের মাঝে এমন মানবিক রূপ দেখতে পাওয়াটা যেনো  সৌভাগ্যের ব্যাপার। এটা তাদের মানবিকতারই বহিঃপ্রকাশ,’ বলছেন স্থানীয়রা।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, মে ৩০, ২০১৬
আরএইচএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।