ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

১৩০ কক্ষের হোয়াইট হাউজ ছেড়ে ৯ কক্ষের বাড়িতে ওবামা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, মে ৩০, ২০১৬
১৩০ কক্ষের হোয়াইট হাউজ ছেড়ে ৯ কক্ষের বাড়িতে ওবামা

ঢাকা: চলতি বছরের ৮ নভেম্বর যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রেসিডেন্ট নির্বাচন। আর এই নির্বাচনের পর হোয়াইট হাউজ ছাড়তে হবে বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামাকে।

কারণ নির্বাচনের পর নতুন প্রেসিডেন্টের আবাসস্থল হবে হোয়াইট হাউজ। এক্ষেত্রে ওবামাও বসে নেই।   এরইমধ্যে ওয়াশিংটন ডিসির ক্যালোরামাতে একটি বাড়ি ইজারা নেওয়ার কথা বলেছেন তিনি।


আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, বিলাসবহুল ও আভিজাত্যে ভরপুর হোয়াইট হাউজ ছেড়ে কোথায় যাচ্ছেন ওবামা! এ নিয়ে বিশ্বের কৌতূহলী মানুষের দৃষ্টি এখন তার দিকে।

তাদের ভাবনায় বারবারই ঘুরপাক খাচ্ছে, ১৩০ কক্ষের অত্যাধুনিক নিরাপত্তা বিশিষ্ট হোয়াইট হাউজ ছেড়ে বর্তমানে বিশ্বের ক্ষমতাধর ব্যক্তিটি কোথায় যাচ্ছেন? কী কী সুযোগ সুবিধাই বা থাকছে ওই বাড়িতে!

এ বিষয়ে সংবাদমাধ্যমের খবর, আসছে  বছর ওয়াশিংটন ডিসির ক্যালোরামাতে একটি বাড়ি ইজারা নেবেন ওবামা। এরই মধ্যে বাড়ি নির্মাতা প্রতিষ্ঠানের সঙ্গে কথাও বলেছেন তিনি।

 

৯টি কক্ষের ওই বাড়িতেও থাকছে অত্যাধুনিক সুযোগ-সুবিধা। থাকবেই না কেন? বাড়িটি যে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের প্রেস সেক্রেটারি জো লকহার্টের। তার কাছ থেকেই বাড়িটি ইজারা নিচ্ছেন ওবামা।

১৯২৮ সালে নির্মিত বাড়িটিতে রয়েছে নয়টি শোবার ঘর, সঙ্গে আটটি বাথরুম।

সংবাদমাধ্যমকে বারাক ওবামা জানান, প্রেসিডেন্ট পদ থেকে বিদায় নেওয়ার পর তিনি ও তার পরিবার ওয়াশিংটন ডিসির ভাড়া বাড়িতেই কয়েক বছর থাকবেন।

৮ হাজার ২০০ বর্গফুট আয়তনের ওই বাড়িতে থাকতে ওবামাকে ২২ হাজার মার্কিন ডলার গুনতে হবে।

স্থানীয় রিয়েল এস্টেট ওয়েবসাইট জিল্লো জানায়, ওবামার ওই বাড়িটির বর্তমান মূল্য প্রায় ৭ মিলিয়ন মার্কিন ডলার। ২০১৪ সালে বাড়িটি ৫ মিলিয়ন ডলারের বেশি দামে কেনা হয়েছিলো।

এছাড়া ওবামার নতুন বাড়িতে থাকছে- খাবার ঘর, মিডিয়া ঘর, শরীর চর্চার কক্ষ, বার ও ওয়াইন রাখার পৃথক ঘর ছাড়াও আছে একটি অফিস। সেই সঙ্গে গাড়ি রাখার ব্যবস্থা তো আছেই।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, মে ৩০, ২০১৬
আরএইচএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।