ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ব্রাদারহুড শীর্ষ নেতা বাদাইকে যাবজ্জীবন কারাদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১২ ঘণ্টা, মে ৩০, ২০১৬
ব্রাদারহুড শীর্ষ নেতা বাদাইকে যাবজ্জীবন কারাদণ্ড ছবি: সংগৃহীত

ঢাকা: মিশরের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে উৎখাতের সময় সহিংসতা এবং হত্যাকাণ্ডের দায়ে মুসলিম ব্রাদারহুডের শীর্ষ নেতা মোহামেদ বাদাইসহ ৩৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত।

সোমবার (৩০ মে) দেশটির একটি আদালত এ দণ্ডাদেশ দেন বলে বিচার বিভাগীয় কর্মকর্তার বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানায়।

যাবজ্জীবনপ্রাপ্ত ব্রাদারহুডের এই নেতাকে এর আগে ২০১৫ সালের মে মাসে মৃত্যুদণ্ড দিয়েছেন মিশরের একটি আদালত। বিশৃঙ্খলা ও নৃশংসতাকে উসকে দেওয়ার দায়ে ওই দণ্ড দেওয়া হয়।

২০১৩ সালে ব্রাদারহুডের অন্য নেতাকর্মীদের সঙ্গে মোহামেদ বাদাই গ্রেফতার করা হন। এদের মধ্যে শতাধিক নেতাকর্মীকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। অনেকে আবার আপিল করে পুনর্বিচারের মাধ্যমে মুক্তি পেয়েছেন।

মিশরের উত্তর-পূর্বাঞ্চলের শহর ইসমাইলিয়ার সুয়েজ খাল এলাকায় তিনজন হত্যার দায়ে বাদাই ও অন্যদের সোমবার যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করা হয়। এ সময় আদালত ৪৮ আসামিকে ৩ থেকে ১৫ বছরের সশ্রম কারাদণ্ড এবং সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ২০ জনকে বেকসুর খালাস দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, মে ৩০, ২০১৬
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।