ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

বিহারে দুই মাসে ৯১ হাজার লিটার মদ জব্দ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, জুন ২, ২০১৬
বিহারে দুই মাসে ৯১ হাজার লিটার মদ জব্দ

ঢাকা: ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য বিহারে সব ধরনের মদ বিক্রি নিষিদ্ধ হওয়ায় গত দুই মাসে ৯১ হাজার লিটার মদ জব্দ করা হয়েছে। এর মধ্যে দেশে তৈরি ৫৪ হাজার লিটার।

বাকি ৩৭ হাজার ইন্ডিয়া মেড ফরেন লিকার (আইএমএফএল)।

এক্সাইজ কমিশনার কুনার জাং বাহাদুর জানান, গত দুই মাসে এক্সাইজ বিভাগ অভিযান চালিয়ে দেশে তৈরি ৫৪ হাজার ৭শ’ ৯ লিটার এবং আইএমএফএল’র ৩৭ হাজার ৬শ’ ৭০ লিটার মদ জব্দ করেছে।

এসব ঘটনায় ৩৪ হাজার ৪শ’ ৭০টি অভিযান চালিয়ে ৩ হাজার ৬শ’ ৪৫ জনকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ পণ্য বহন করার রাজ্যজুড়ে ৩ হাজার ৮শ’ ৫৯টি মামলা দায়ের করা হয়েছে।

গত ০১ এপ্রিল থেকে বিহারে মদপান নিষিদ্ধ ঘোষণা করা হয়। এরপর থেকে অসুস্থ হয়ে পড়তে শুরু করেন নিয়মিত মদপানকারী ব্যক্তিরা। হাসপাতালে ভর্তির পর অসুস্থদের অনেকে মারাও যান।

এছাড়া মদ পান করতে না পেরে কেউ কেউ কাঁচা মরিচ, কাগজ, সাবান বা ব্যথানাশক ওষুধও সেবন করেন। শুধু তাই নয়, মদ পান করতে না পেরে নিজের স্ত্রী-সন্তানদের চিনতে না পারার ঘটনাও ঘটেছে রাজ্যটিতে।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, জুন ০২, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।