ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

বাঘের বাচ্চার মরদেহের ঘটনায় অভিযোগ আনবে কর্তৃপক্ষ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, জুন ২, ২০১৬
বাঘের বাচ্চার মরদেহের ঘটনায় অভিযোগ আনবে কর্তৃপক্ষ

ঢাকা: থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে বুদ্ধ মন্দিরের ফ্রিজে বাঘের বাচ্চার মরদেহ উদ্ধারের ঘটনায় আনুষ্ঠানিক অভিযোগ আনবে দেশটির বন্যপ্রাণী কর্তৃপক্ষ।

এ বিষয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, বন্যপ্রাণী পাচার, নির্যাতন, অপব্যবহার ও প্রজাতি ধ্বংসের অভিযোগে ‘টাইগার টেম্পল’র বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ আনবে দেশটির বন্যপ্রাণী কর্তৃপক্ষ।

এর আগে ব্যাংককের পশ্চিমে কাঞ্চানাবুরি প্রদেশের একটি বৌদ্ধ মন্দির থেকে ৪০টি মৃত বাঘের বাচ্চা উদ্ধার করা হয়।

বাচ্চাগুলো এক বা দু’দিন বয়সী হলেও ঠিক কতোদিন আগে মারা গেছে সে বিষয়ে কিছু জানাতে পারেনি পুলিশ।

বন্যপ্রাণী পাচারের অভিযোগ ওঠায় সেখানকার বাঘগুলো সরকারের অধীনে আনার প্রচেষ্টা হচ্ছে ২০০১ সাল থেকেই। এরই ধারাবাহিকতা সোমবার (৩০ মে) থেকে অভিযান শুরু হয়। বের করে আনা হয় জ্যান্ত বাঘ। সোমবার থেকে উদ্ধার করা হয়েছে ৫২টি বাঘ।

থাই বন অফিসের কর্মকর্তা অ্যাডিসর্ন নাচদামরং সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বুধবার জ্যান্ত বাঘগুলো বের করে আনার সময় মন্দিরের রান্নাঘরের একটি ফ্রিজ থেকে ৪০টি বাচ্চার মৃতদেহ উদ্ধার করা হয়। তবে কেন এখানে মৃত বাঘ ছিল তা জানা যায়নি।

এ ব্যাপারে মন্দিরের বৌদ্ধ সন্ন্যাসীদের কোনো বক্তব্যও মেলেনি।

বন অফিসের কর্মকর্তারা মুখে মাস্ক পরে ওই দেহগুলো সংবাদমাধ্যমের সামনে আনেন। বাঘের বাচ্চার পাশাপাশি ‘বেয়ারক্যাট’ হিসেবে পরিচিত আরও একটি বিলুপ্ত জন্তুরও মৃতদেহ উদ্ধার করা হয়।

**থাই বৌদ্ধ মন্দিরের ফ্রিজে ৪০ বাঘের বাচ্চার মরদেহ

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, জুন ০২, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।