ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

নাইজেরিয়ায় দুর্নীতিবিরোধী অভিযানে হাজার কোটি ডলার উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, জুন ৫, ২০১৬
নাইজেরিয়ায় দুর্নীতিবিরোধী অভিযানে হাজার কোটি ডলার উদ্ধার প্রেসিডেন্ট মুহাম্মদু বুহারির নির্দেশ ও নেতৃত্বে এ অভিযান চলছে

ঢাকা: গত এক বছরে দুর্নীতিবিরোধী অভিযান চালিয়ে এক হাজার ৩০ কোটি মার্কিন ডলারেরও বেশি নগদ অর্থ ও সম্পদ উদ্ধার করেছে নাইজেরিয়ার সরকার। এই অর্থ বেশিরভাগই তারা উদ্ধার করেছে বিদেশের বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে।

 

পশ্চিম আফ্রিকান দেশটির স্বরাষ্ট্র ও তথ্য মন্ত্রণালয়ের পৃথক বিবৃতিতে এ খবর জানানো হয়েছে। ওই বিবৃতির বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিচ্ছে।

বিবৃতিতে বলা হয়, প্রেসিডেন্ট মুহাম্মদু বুহারির নির্দেশ ও নেতৃত্বে গত এক বছরে অভিযান চালিয়ে লোপাট হওয়া এক হাজার ৩০ কোটি ডলারেরও বেশি নগদ অর্থ ও সম্পদ উদ্ধার করেছে সরকার। সামনে আরও ৩৩ কোটি ডলার উদ্ধারের আশা করছে সরকার।

বিবৃতিতে উল্লেখ করা হয়, দেশ থেকে লোপাট করা এই অর্থ বেশিরভাগই সুইজারল্যান্ডে নিয়ে যাওয়া হয়েছিল। সুইস কর্তৃপক্ষের সহযোগিতায় সেখান থেকে দেশের অর্থ দেশে ফিরিয়ে আনতে সক্ষম হচ্ছে সরকারের বিশেষ কমিটি।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, জুন ০৫, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।