ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

এইটুকুন শিশু চুরি করলো ল্যাপটপ (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জুন ৬, ২০১৬
এইটুকুন শিশু চুরি করলো ল্যাপটপ (ভিডিও) ছবি: সংগৃহীত

ঢাকা: এইটুকুন একটি শিশু। বয়স কত হবে? চার কী পাঁচ  বছর।

যেখানে তার হাত-পা ছুড়ে খেলা করার কথা। কিন্তু তাকে শেখানো হচ্ছে চুরির মতো হীন কাজ!

ঘটনাটি গত বছরের হলেও সম্প্রতি ইন্টারনেট দুনিয়ায় সিসিক্যামেরায় ধারণ করা ভিডিও ফুটেজটি ভাইরাল হয়ে পড়েছে।

ভিডিও ফুটেজে দেখা যায়- দুই শিশুসহ মোট পাঁচজন প্রবেশ করলেন একটি মোবাইলের দোকানে। সেই মুহূর্তে দোকানে ক্যাশ ম্যানেজারসহ একজন মাত্র কর্মচারী ছিলেন।  

টেবিলের একপাশে রাখা ছিলো ল্যাপটপটি। ওই দুই শিশুদের সঙ্গে আসা ব্যক্তিদের একজন (বেগুনি রংয়ের পাঞ্জাবি পড়া) কর্মচারীকে ব্যস্ত রাখতে শুরু করেন।  

আর দোকানের ক্যাশ ম্যানেজারকে ব্যস্ত করে তোলেন সাদা পাঞ্জাবি পরিহিত অপর ব্যক্তি। এ সময় ছোট দুই শিশু থাকে ল্যাপটপের পাশে। তাদের মধ্যে মেয়ে শিশুটি ল্যাপটপটি বের করার চেষ্টা করে।  

বেশ কয়েকবার বিফল হলেও অবশেষে সে চুপিসারে ল্যাপটপটি তার পাশে থাকা ছোট আরেক ছেলে শিশুর ব্যাগে চালান করে দেয়। পরে ব্যাগসহ ওই পাঁচজন দোকান থেকে চম্পট দেয়।  

ভিডিওটি দেখে অনেকেই বিভিন্ন কমেন্টও করেছেন। তারা বলছেন, ভিডিওটির প্রথমে শিশু দু’টির পদক্ষেপ দেখে মনে হতে পারে তারা অসাবধানতাবশত এ কাজ করছে।  

তবে তাদের কাজ কারবার দেখে বোঝা যায়, চুরির উদ্দেশ্যেই ওই দোকানে যান তারা। এমনকি ল্যাপটপটি সেখানে রয়েছে তা জানতেনও তারা।  

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, জুন ০৬, ২০১৬
আরএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।