ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ধূমপান বিরোধী প্রচারণার মধ্যেই হাতে সিগারেট কিম জং উনের!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, জুন ১১, ২০১৬
ধূমপান বিরোধী প্রচারণার মধ্যেই হাতে সিগারেট কিম জং উনের! ছবি: কিম জং উন

ঢাকা: কিম জং উন উত্তর কোরিয়ার প্রবল পরাক্রমশালী নেতা। তারই ইচ্ছে দেশ ধূমপান মুক্ত হবে।

যেমন ইচ্ছে তেমন কাজ। গত মে মাস থেকে সারা উত্তর কোরিয়ায় শুরু হয়েছে ধূমপান বিরোধী ক্যাম্পেইন। কিন্তু তাতে কী, জনগণকে সচেতন করতে চাওয়া কিম নিজেই ক্যাম্পেইনের মধ্যবর্তী সময়ে ধূমপান করেছেন। তাও আবার শিশুদের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে। যা নিয়ে বিতর্ক এখন পুরো উত্তর কোরিয়া জুড়ে।

দেশব্যাপী তামাকের কুপ্রভাব নিয়ে চলছে জোর আলোচনা। দেশবাসীকে সচেতন করতে চেষ্টার ত্রুটি নেই সরকারের। এ নিয়ে ৪০ মিনিটের একটি তথ্যচিত্রও দেখানো হচ্ছে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনসহ বিভিন্ন সংবাদমাধ্যমে।

ঢাকঢোল পিটিয়ে এই প্রচারের মধ্যেই জ্বলন্ত সিগারেট হাতে দেখা গেলো খোদ দেশের এই শীর্ষ নেতাকে। ধূমপানরত কিম জং উনের সেই ছবির কারণে ফের বিতর্কে উত্তর কোরিয়া।

এর আগে অবশ্য চলতি বছরের মার্চে সিগারেট হাতে ক্যামেরাবন্দি হয়ে আরও এক ধাপ বিতর্ক ছড়িয়েছিলেন ক্ষ্যাপাটে কিম। তবে এবার দেশব্যাপী ধূমপান বিরোধী প্রচারণার মধ্যে চলতি সপ্তাহে তিনি পিয়ংইয়ংয়ে শিশুদের একটি ক্যাম্পে গিয়ে সিগারেট জ্বালিয়ে অবাক করেছেন অসংখ্য মানুষকে।

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, জুন ১১, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।