ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

স্ক্যান্ডিনেভিয়ান এয়ারলাইন্সের ১৬০ ফ্লাইট বাতিল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, জুন ১১, ২০১৬
স্ক্যান্ডিনেভিয়ান এয়ারলাইন্সের ১৬০ ফ্লাইট বাতিল ১৮২টি এয়ারক্রাফট দিয়ে ৯০ গন্তব্যে ফ্লাইট পরিচালনা করে স্ক্যান্ডিনেভিয়ান এয়ারলাইন্স

ঢাকা: সুইডিশ পাইলটদের অপারেশনে নির্ধারিত ১৬০টি ফ্লাইট বাতিল করছে যৌথভাবে ডেনমার্ক, নরওয়ে ও সুইডেনের পতাকাবাহী স্ক্যান্ডিনেভিয়ান এয়ারলাইন্স (সাস)। বেতন বাড়ানোর দাবিতে সুইডিশ পাইলটরা ধর্মঘটে যাওয়ায় এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে স্ক্যান্ডিনেভিয়া অঞ্চলের সবচেয়ে বড় এয়ারলাইন্সটি।

 

এর ফলে ১৬০ ফ্লাইটের হাজারো যাত্রীকে ভোগান্তি পোহাতে হচ্ছে। বিশেষত শনিবার (১১ জুন) নির্ধারিত ফ্লাইটগুলোর যাত্রীদের গন্তব্যে যেতে দুর্ভোগে পড়তে হচ্ছে। এয়ারলাইন্সটির কর্মকর্তাদের বরাত দিয়ে সংবাদমাধ্যম এ খবর জানাচ্ছে।

সংবাদমাধ্যম বলছে, সুইডিশ পাইলটরা ধর্মঘটে যাওয়ায় তাদের অপারেশনে নির্ধারিত ফ্লাইটগুলো বাতিল হলেও স্বাভাবিক সূচিতে চলাচল করবে ড্যানিশ ও নরওয়েজিয়ান পাইলটদের অপারেশনে নির্ধারিত ফ্লাইটগুলো।

সুইডিশ সংবাদ সংস্থা টিটি বলছে, ধর্মঘটে যাওয়া পাইলটরা তাদের বেতন ৩ দশমিক ৫ শতাংশ করে বাড়ানোর দাবি জানাচ্ছেন। কিন্তু প্রতিষ্ঠান এক্ষেত্রে সব মিলিয়ে ২ দশমিক ২ শতাংশ বাড়াতে রাজি হয়েছে।

শুক্রবার (১০ জুন) বিকেল থেকে এ ধর্মঘট শুরু হওয়ায় এয়ারলাইন্সের ভাইস প্রেসিডেন্ট কারিন ন্যমান এক বিবৃতিতে বলেন, এক্ষেত্রে দুর্ভাগ্যবশত কোনো সমঝোতা না আসায় এয়ারলাইন্স এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে।

১৮২টি এয়ারক্রাফট দিয়ে ৯০ গন্তব্যে ফ্লাইট পরিচালনা করে স্ক্যান্ডিনেভিয়ান এয়ারলাইন্স।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, জুন ১১, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।