ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

পাকিস্তানকে বিশ্বাস করুন, যুক্তরাষ্ট্রকে জারদারি

‌আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, জুন ১১, ২০১৬
পাকিস্তানকে বিশ্বাস করুন, যুক্তরাষ্ট্রকে জারদারি

ঢাকা: পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি তার দেশকে বিশ্বাস করার জন্য যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানিয়েছেন।

 

তিনি বলেছেন, সন্ত্রাসকে পরাজিত করতে পাকিস্তানকে বিশ্বাস এবং এদেশের সঙ্গে সম্পর্কের উন্নতি করতে হবে যুক্তরাষ্ট্রকে।

 

পাকিস্তানের বেলুচিস্তানে যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় আফগানিস্তানের তালেবান প্রধান নিহত হওয়ার ঘটনায় দু’দেশের মধ্যে সম্পর্কের টানাপোড়েনের মধ্যে জারদারি এক নিবন্ধে এই কথা বললেন।

সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে পাকিস্তানের প্রত্যয় নিয়ে সংশয় প্রকাশ করা মার্কিন কংগ্রেসম্যানদের প্রতিও চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন ২০০৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত প্রেসিডেন্ট কার্যালয়ে আসীন থাকা জারদারি।

শিকাগো ট্রিবিউনে প্রকাশিত ওই নিবন্ধে পাকিস্তানের এ সাবেক প্রেসিডেন্ট বলেন, আমি সেই সংশয় প্রকাশকারী কংগ্রেসম্যানদের প্রয়োজনে পাকিস্তানে এসে স্বচক্ষে আমাদের তৎপরতা দেখে যেতে বলবো।

জারদারির এ নিবন্ধ প্রকাশের আগে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতর থেকে এক বিবৃতিতে বলা হয়, পাকিস্তান যেন ভারতে হামলা পরিকল্পনার মাটি হিসেবে ব্যবহার না হয় তা ইসলামাবাদকে নিশ্চিত করতে হবে।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, জুন ১১, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।