ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ব্রিটিশ এমপি হত্যায় আটক ব্যক্তির বিরুদ্ধে চার্জ গঠন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫০ ঘণ্টা, জুন ১৮, ২০১৬
ব্রিটিশ এমপি হত্যায় আটক ব্যক্তির বিরুদ্ধে চার্জ গঠন

ঢাকা: ব্রিটিশ পার্লামেন্টের লেবার পার্টির সদস্য জো কক্স হত্যায় জড়িত থাকার অভিযোগে আটক থমাস মায়ারের (৫২) বিরুদ্ধে অভিযোগ গঠন করা হবে। পশ্চিম ইয়র্কশায়ার পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

অভিযুক্ত ব্যক্তিকে শনিবার (১৮ জুন) ওয়েস্টমিনিস্টার মেজিস্ট্রেট কোর্টে হাজির করা হবে। হত্যায় জড়িতের অভিযোগ ছাড়াও তার বিরুদ্ধে আরও কয়েকটি অভিযোগ আনার কথা জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (জুন ১৬) উত্তরাঞ্চলীয় লিডস শহরের ওয়েস্ট ইয়র্কশায়ারের ব্রিস্টলে একটি লাইব্রেরির কাছে গুলিবিদ্ধ হন লেবার পার্টি থেকে নির্বাচিত ওই সংসদ সদস্য।

জানা যায়, ব্রিস্টলে একটি বৈঠক করার প্রস্তুতি নেওয়ার সময় হামলার শিকার হন তিনি। এ সময় তাকে লক্ষ্য করে বেশ কয়েকবার গুলি করা হয় এবং ছুরি দিয়ে আঘাত করা হয়। গুলিবিদ্ধ হওয়ার পরপরই তাকে আশঙ্কাজনক অবস্থায় এয়ার অ্যাম্বুলেন্সের মাধ্যমে স্থানীয় হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ওই ঘটনার পরই ৫২ বছর বয়সী থমাস মায়ারকে আটক করে পুলিশ।

৪১ বছর বয়সী দুই সন্তানের জননী কক্স ২০১৫ সালের সাধারণ নির্বাচনে বিজয়ী হন। তিনি ব্রিটিশ পার্লামেন্টের সিরিয়া বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি।

জো’র মৃত্যুতে ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের পাশাপাশি গভীর শোক প্রকাশ করেছেন লেবার পার্টি নেতা জেরেমি করবিন।

বাংলাদেশ সময়: ০৬৪৮ ঘণ্টা, জুন ১৮, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।