ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ট্রাম্পকে হত্যা চেষ্টার অভিযোগে ব্রিটিশ নাগরিক গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, জুন ২১, ২০১৬
ট্রাম্পকে হত্যা চেষ্টার অভিযোগে ব্রিটিশ নাগরিক গ্রেফতার 

ঢাকা: রিপাবলিকান দল মনোনীত সম্ভাব্য প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে হত্যা চেষ্টার অভিযোগে এক ব্রিটিশ নাগরিককে গ্রেফতার করেছে মার্কিন পুলিশ।  

মাইকেল স্টিভেন স্যান্ডফোর্ড (২০) নামের ওই যুবক প্রায় এক বছর ধরে ট্রাম্পকে হত্যার পরিকল্পনা করে আসছিলেন বলে জানা গেছে।

গত শনিবার লাস ভেগাসে ট্রাম্পের সমাবেশস্থল থেকে তাকে গ্রেফতার করা হয় বলে মঙ্গলবার ( ২১ জুন) আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানায় মার্কিন পুলিশ। সমাবেশে ট্রাম্পকে গুলি করার উদ্দেশ্যে এক পুলিশ সদস্যের পিস্তল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে ব্যর্থ হয় স্টিভেন স্যান্ডফোর্ড। এ সময় তাকে গ্রেফতার করা হয়।

আদালতকে দেওয়া জবানবন্দিতে স্টিভেন জানায়, তিনি একজন ব্রিটিশ নাগরিক। তিনি ট্রাম্পকে হত্যা করার জন্য প্রায় এক বছর ধরে পরিকল্পনা করে আসছিলেন। আগে এ কাজ করার জন্য পর্যাপ্ত ‘আত্মবিশ্বাস’ না থাকায় তিনি এ কাজ করার চেষ্টা করেননি। তবে বর্তমানে তার মধ্যে আত্মবিশ্বাস আসায় তিনি ট্রাম্পকে খুনের চেষ্টা করেন।

তার বিরুদ্ধে সংরক্ষিত এলাকায় সহিংসতার অভিযোগ আনা হয়েছে। গ্রেফতার স্টিভেন স্যান্ডফোর্ডকে ৫ জুলাই পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশনা দিয়েছেন মার্কিন আদালত।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, জুন ২১, ২০১৬
আরএইচএস/আরআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।