ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

পশ্চিম লিবিয়ায় গোলাবারুদ বিস্ফোরণে নিহত ২৮

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৩ ঘণ্টা, জুন ২২, ২০১৬
পশ্চিম লিবিয়ায় গোলাবারুদ বিস্ফোরণে নিহত ২৮

ঢাকা: পশ্চিম লিবিয়ার শহর গারাবুল্লিতে একটি দোকানে গোলাবারুদ বিস্ফোরণে অন্তত ২৮ জন নিহত  হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ১২ জন।

ধারণা করা হচ্ছে,  এটি গোলাবারুদের দোকান ছিল।

মঙ্গলবার (২১ জুন) রাতে আন্তর্জাতিক সংবাদ সংস্থা বিবিসি এ খবর প্রকাশ করেছে।

বিবিসি জানায়, স্থানীয় কর্মকর্তারা বলেছেন, গোলাবারুদের দোকানটি মিসরাতা শহর থেকে সশস্ত্র সেনাবাহিনীর ক্যাম্পের মাধ্যমে নিয়ন্ত্রিত ছিল। কিন্তু গ্রুপ বাসিন্দাদের সঙ্গে বিবাদের পর তারা চলে যায়।

বিস্ফোরণের প্রতিবেদন অনুযায়ী, বাসিন্দারা ক্যাম্পে প্রবেশ করেছিল। কিন্তু এখনও পরিষ্কার নয়, কী কারণে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। গারাবুল্লি ত্রিপোলি থেকে ৫০ কিলোমিটির পূর্বে ও মিসরাতা থেকে ১৪০ কিলোমিটার পশ্চিমে।  

মোহাম্মাদ নামে স্থানীয় এক কর্মকর্তা বলেন, হতাহতের সংখ্যা বাড়ছে। আহতদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে স্থানান্তর করা হচ্ছে। এ বিস্ফোরণে প্রায় ৩০ জন আহত হয়েছেন।

একজন বাসিন্দা বিবিসিকে জানায়, একটি দোকান থেকে পণ্য নিয়ে তা পরিশোধ করতে অস্বীকার করে এক সেনা সদস্য। এতে সশস্ত্র বাসিন্দা ও সেনাবাহিনীর মধ্যে সংঘর্ষের সূত্রপাত হয়। এরপরই এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, জুন ২২, ২০১৬
পিসি 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।