ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ছেলের খোঁজে শহরে শহরে ঘুরছেন প্রতিবন্ধী বাবা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, জুন ২২, ২০১৬
ছেলের খোঁজে শহরে শহরে ঘুরছেন প্রতিবন্ধী বাবা

ঢাকা: শারীরিকভাবে অক্ষম। কিন্তু সেই অক্ষমতা কি সন্তানের প্রতি ভালোবাসা বা দায়িত্ববোধকে বৃত্তবন্দি করতে পারে? পারেনি চেন শেনকুয়ানা নামে চীনের প্রত্যন্ত অঞ্চলের এক ব্যক্তির ভালোবাসাকেও।

 

দেশটির চেনগুয়োর ওয়েনঝাং ঝি গ্রাম থেকে ১৫ মাস আগে (গত বছরের জানুয়ারি মাসে) নিখোঁজ হয় শেনকুয়ানার দুই বছর বয়সী ছেলে চেন ঝানইয়ুন। এরপর থেকে ছেলের খোঁজে শহরের পর শহরের রাস্তায় হাতের ওপর ভর করে ঘুরেছেন তিনি।

স্থানীয় সংবাদমাধ্যমকে শেনকুয়ানা জানান, চাচাতো ভাই-বোনদের সঙ্গে খেলাধুলা করার সময় নিখোঁজ হয় ঝানইয়ুন। ছেলেকে অন্য কোথাও বিক্রি করে দেওয়া হয়েছে বলে ধারণা করছেন তিনি।

পোলিওর কারণে ছোটবেলা থেকেই পায়ে হাঁটতে অক্ষম শেনকুয়ানা। ছেলে নিখোঁজের পর স্থানীয় একটি কারখানার চাকরি ছেড়ে দিয়ে স্ত্রীকে নিয়ে সীমান্তবর্তী প্রদেশগুলোতে খুঁজেছেন। এক পর্যায়ে ৬৯ লাখ মানুষের শহর ঝানজিয়াংয়ে চলে আসেন। এসময় তার হাতে ছেলের ছবি সংবলিত পোস্টারও দেখা যায়।

শেনকুয়ানা বলেন, আমি যত পরিশ্রমই করি না কেনো, সমস্যা নেই। ছেলেকে খুঁজতে আমি কখনো হতাশ হবো না।

এদিকে, ছেলেকে খুঁজে পেতে মিডিয়ার প্রতি দৃষ্টি আকর্ষণ করেছেন শেনকুয়ানা ও তার স্ত্রী।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, জুন ২২, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।