ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ডালাস বন্দুকধারীর পরিচয় শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, জুলাই ৮, ২০১৬
ডালাস বন্দুকধারীর পরিচয় শনাক্ত

ঢাকা: যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাস নগরীতে পুলিশ-বন্দুকধারী সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ বন্দুকধারীর পরিচয় শনাক্ত হয়েছে। নিহত ওই বন্দুকধারীর নাম মাইকেল এক্স জনসন বলে জানিয়েছে মার্কিন আইন প্রয়োগকারী কর্তৃপক্ষ।

ডালাসের বাসিন্দা ২৫ বছর বয়সী মাইকেলের আগে কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড বা কোনো গ্রুপের সঙ্গে জড়িত থাকার রেকর্ড নেই পুলিশের কাছে।

শুক্রবার (০৮ জুলাই) সকালে এক সংবাদ সম্মেলনে ডালাস পুলিশের প্রধান ডেভিড ব্রাউন বলেন, হামলাকারীদের সঙ্গে সমঝোতার চেষ্টা করা হয়। কিন্তু হামলাকারীরা তা না মেনে নেওয়ায় পুলিশের সঙ্গে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। হামলাকারীরা শেতাঙ্গ পুলিশকে হত্যা করতে চেয়েছিল।

গত মঙ্গল ও বুধবার যুক্তরাষ্ট্রের লুইসিয়ানার বাতন রুজ এবং মিনেসোটায় পুলিশের গুলিতে দুই কৃষ্ণাঙ্গ নিহত হওয়ার পর দেশটির বিভিন্ন সড়কে নেমে প্রতিবাদ শুরু করেন সেখানকার অসংখ্য নাগরিক।

পরে যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাস নগরীতে পুলিশকে লক্ষ্য করে বন্দুকধারীদের হামলায় ৫ পুলিশ সদস্য নিহত হন। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন দেশটির আরও ১১ পুলিশ সদস্য।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।