ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ডালাস বন্দুকধারীর বাড়ি থেকে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, জুলাই ৯, ২০১৬
ডালাস বন্দুকধারীর বাড়ি থেকে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

ঢাকা: যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাস নগরীতে সন্দেহভাজন যে বন্দুকধারীর গুলিতে পাঁচ পুলিশ সদস্য নিহত হয়েছেন তার বাড়ি থেকে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। কর্তৃপক্ষের বরাত দিয়ে এ খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

 

এর আগে ওই বন্দুকধারীর নাম মাইকেল এক্স জনসন বলে জানিয়েছে মার্কিন আইন প্রয়োগকারী কর্তৃপক্ষ। ডালাসের বাসিন্দা ২৫ বছর বয়সী মাইকেলের আগে কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড বা কোনো গ্রুপের সঙ্গে জড়িত থাকার রেকর্ড নেই পুলিশের কাছে।

 

কর্তৃপক্ষ জানায়, বোমা তৈরির সরঞ্জাম ছাড়াও তার বাড়ি থেকে রাইফেল, গোলাবারুদ ও কম্বেট মিশন বিষয়ক একটি জার্নাল উদ্ধার করা হয়েছে।

ডালাস মেয়র মাইক রলিংস জানান, ‘কর্তৃপক্ষ মনে করছে বন্দুকধারী সে একাই ছিল’। তবে ডালাস শহর এখন নিরাপদ বলে আমরা বিশ্বাস করি।

গত মঙ্গল ও বুধবার যুক্তরাষ্ট্রের লুইসিয়ানার বাতন রুজ এবং মিনেসোটায় পুলিশের গুলিতে দুই কৃষ্ণাঙ্গ নিহত হওয়ার পর দেশটির বিভিন্ন সড়কে নেমে প্রতিবাদ শুরু করেন সেখানকার অসংখ্য নাগরিক।

পরে যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাস নগরীতে পুলিশকে লক্ষ্য করে বন্দুকধারীদের হামলায় ৫ পুলিশ সদস্য নিহত হন। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন দেশটির আরও ১১ পুলিশ সদস্য।

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।