ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

দক্ষিণ সুদান থেকে নাগরিকদের সরিয়ে আনছে ভারত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, জুলাই ১১, ২০১৬
দক্ষিণ সুদান থেকে নাগরিকদের সরিয়ে আনছে ভারত

ঢাকা: সংঘাতপূর্ণ পরিস্থিতির কারণে আফ্রিকার দেশ দক্ষিণ সুদান থেকে নাগরিকদের সরিয়ে আনার পরিকল্পনা করেছে ভারত। এক টুইট বার্তায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ এ কথা জানান।

এছাড়া দক্ষিণ সুদানের সার্বিক পরিস্থিতি সর্ম্পকে তিনি অবগত রয়েছেন বলে সোমবার (১১ জুলাই) দুপুরে করা ওই টুইটে উল্লেখ করেন।

ভারতীয় নাগরিকদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়ে তিনি লেখেন, দূতাবাসে আপনারা নাম নিবন্ধন করুন। একইসঙ্গে দক্ষিণ সুদান ভ্রমণ থেকে বিরত থাকতে নাগরিকদের প্রতিও অনুরোধ জানান পররাষ্ট্রমন্ত্রী।

গত বৃহস্পতিবার (০৭ জুলাই) থেকে দেশটির প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টের অনুগত সৈন্যদের মধ্যে নতুন করে সংঘর্ষ শুরু হয়। এতে এখন পর্যন্ত উভয় পক্ষের শতাধিক সৈন্য নিহত হন। প্রাণ ভয়ে বিভিন্ন এলাকার মানুষ অন্যত্র পালিয়ে যাচ্ছেন।

দেশটিতে গত দুই বছর ধরে চলা গৃহযুদ্ধ অবসানে একটি শান্তিচুক্তি হলেও তা কার্যত কোনো কাজে আসছে না। আর নতুন করে এ সংর্ঘষ ফের গৃহযুদ্ধ উস্কে দিতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জুলাই ১১, ২০১৬/আপডেট: ১৫৪৮ ঘণ্টা
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।