ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

কোনো কাজে নাহি লাজ!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৬
কোনো কাজে নাহি লাজ! ছবি: সংগৃহীত

ঢাকা: ‘নিজের কাজ নিজে করি’, ‘কোনো কাজে নাহি লাজ’ বা আরও কোনো প্রচলিত কথার বড় বিজ্ঞাপন হতে পারে ছবিটি। প্রধানমন্ত্রীর ‘বাসভবন ছাড়ার সময়’ ভারী একটি আসবাব বহন করছেন ডেভিড ক্যামেরন।

মঙ্গলবার (১২ জুলাই) সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে ছবিটি। এ ছবি পোস্ট করে বলা হচ্ছে, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী পদে তার দায়িত্ব শেষ। সেজন্য সরকারিভাবে যে বাসভবন বরাদ্দ ছিলো, সেখানেও আর থাকা যাচ্ছে না। তাই প্রধানমন্ত্রীর বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিট ছেড়ে নতুন বাসায় ওঠার সময় ছবিটি ধরা পড়ে কারও ক্যামেরায়।

এ ছবি প্রথমে টুইটারে পোস্ট করা হয়। এরপর এটি ছড়িয়ে পড়ে ফেসবুক-ইনস্টাগ্রামসহ সামাজিক যোগাযোগের প্রায় সব মাধ্যমে।

ছবিটিতে দেখা যায়, বিশ্বের অন্যতম প্রভাবশালী প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন একটি আসবাব বহন করে নিয়ে যাচ্ছেন, কাগজের কার্টনেবন্দি যে আসবাবটি প্রায় ৪ ফুট লম্বা এবং প্রায় পৌনে দুই ফুট চওড়া।

এই ছবিটি টুইটারে পোস্ট করে ইংরেজ সংগীতশিল্পী ডিজে ফ্রেশ (ড্যানিয়েল স্টেইন) বলেন, ‘তিনি কী বহন করছেন, তার বিচূর্ণ ইগো?’

ডিজে ফ্রেশের মতোই ডেভিড ক্যামেরনের প্রশংসায় মেতেছে টুইটার-ফেসবুকসহ পুরো সামাজিক যোগাযোগ মাধ্যম পাড়া। সামাজিক যোগাযোগ ব্যবহারকারীরা বলছেন, ক্যামেরনের মতো প্রভাবশালী ব্যক্তিত্ব যখন ইগোকে চূর্ণ করে ঘরের কাজে হাত বাড়িয়ে দেন, তখন নিজের কাজ নিজে করার ক্ষেত্রে অন্যরা অনুপ্রাণিত না হয়ে পারে না।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিটি ছড়ালেও প্রধান সারির কোনো সংবাদমাধ্যম এ বিষয়ে কিছু স্পষ্ট করেনি। সে কারণে ছবিটি কার তোলা অথবা কখন তোলা সে বিষয়ে কিছু বলা যায়নি।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৬/আপডেট ১৯০৮ ঘণ্টা
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।