ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ক্যামেরন ছাড়লেও ১০ ডাউনিং স্ট্রিটে থাকছে ‘ল্যারি’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৬
ক্যামেরন ছাড়লেও ১০ ডাউনিং স্ট্রিটে থাকছে ‘ল্যারি’ ছবি: সংগৃহীত

ঢাকা: আর কয়েক ঘণ্টা পর ব্রিটেনের প্রধানমন্ত্রীর সিংহাসনে বসতে যাচ্ছেন টেরিজা মে। আর এ পদ থেকে সেচ্ছায় সরে দাঁড়াচ্ছেন ডেভিড ক্যামেরন।

তাই তার সরকারি বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটও ছাড়তে হচ্ছে তাকে। তিনি বাসভবন ছেড়ে গেলেও প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে থেকে যাচ্ছে ‘ল্যারি’ নামের বিড়ালটি।

বেশ কয়েক বছর ধরে ওই বাসভবনে থেকেছেন ক্যামেরন। এ সময় তার স্বল্প সময়ের উপকারী বন্ধুও ছিলো ল্যারি। ডাউনিং স্ট্রিটে ইঁদুরের উৎপাত বন্ধ করতে ২০১১ সালে তাকে নিয়ে আসা হয়।

সেই থেকে আজ অবধি ১০ ডাউনিং স্ট্রিটের অন্যতম সদস্য হয়ে আছে বিড়ালটি। সংবাদমাধ্যমের খবর, ওই বাসভবনের বাসিন্দা থেকে শুরু করে কর্মকর্তারাও ল্যারিকে খুব ভালোবাসেন।

বিদায়ের আগে ডাউনিং স্ট্রিটের সরকারি বাসভবন থেকে নিজস্ব আসবাবপত্র সরিয়ে নিলেও রেখে যান ল্যারিকে। তাই বলাই যায় ডাউনিং স্ট্রিটেই থাকছে সে। আর মনিবের জায়গায় অধিষ্ঠিত হতে যাচ্ছেন টেরিজা মে।

১০ ডাউনিং স্ট্রিটের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, ‘ল্যারি বিড়াল হলেও সে এখন সরকারি কর্মী? বরাবরের মতো এখানেই থাকছে সে। ’

এদিকে ক্যামেরনের বিরুদ্ধে অভিযোগ, তিনি নাকি ল্যারিকে ভালবাসতেন না! তবে বিদায়ের প্রাক্কালে ওই অভিযোগ নাকচ করে দিয়েছেন তিনি।  

পদত্যাগী প্রধানমন্ত্রী ক্যামেরন বলেন, ল্যারির সঙ্গে তার তোলা ছবি-ই বলে দেয় তিনি ল্যারিকে কতো ভালবাসতেন।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৬
আরএইচএস/এমএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।