ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

লুইসিয়ানায় ‘বন্দুকধারীর’ গুলি, ৩ পুলিশ নিহতের আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৬
লুইসিয়ানায় ‘বন্দুকধারীর’ গুলি, ৩ পুলিশ নিহতের আশঙ্কা

ঢাকা: যুক্তরাষ্ট্রের লুইসিয়ানা অঙ্গরাজ্যের বাতন রোজে অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে তিন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। এতে কমপক্ষে ৭ পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছেন।

কর্তৃপক্ষের বরাত দিয়ে এ খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

রোববার (১৭ জুলাই) স্থানীয় সময় সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে বলে আন্তর্জাতিক একটি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন পূর্ব বাতন রোজের মেয়র-প্রেসিডেন্ট পারিশ কিপ হোল্ডেন।

এদিকে বন্দুকধারী একজন বা একাধিক হতে পারেন বলে কোনো কোনো সংবাদমাধ্যম বলছে। তবে অপর একটি ‍আন্তর্জাতিক সংবাদমাধ্যম প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানিয়েছে বন্দুকধারী একজন মুখোশধারী।

সংবাদমাধ্যম জানায়, এয়ারলাইন হাইওয়ে সড়কে সন্দেহভাজন এক বন্দুকধারী অস্ত্র নিয়ে যাচ্ছেন, বাতন রোজ পুলিশের কাছে এমন একটি ফোন কল আসলে পুলিশ সদস্যরা দ্রুত ছুটে যান। এসময় পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে ওই বন্দুকধারী তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে।

আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে সূত্রের বরাত দিয়ে জানানো হয়েছে।

এ ঘটনায় যে নিহতের কথা বলা হচ্ছে তাদের মধ্যে পুলিশ কর্মকর্তা এবং শেরিফের ডেপুটি রয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

পারিশ কিপ হোল্ডেন বলেন, সব কিছুই দ্রুত ঘটছে। এখনও এ ব্যাপারে নিশ্চিত হতে পারিনি।

বাতন রোজের এল জে ম্যাকেনলি নামে এক পুলিশ কর্মকর্তা জানান, বেশ কয়েকজন পুলিশ গুলিবিদ্ধ হয়েছেন। সঠিক সংখ্যা এখনও বলা যাচ্ছে না।

স্থানীয় একটি সংবাদমাধ্যম জানায়, ঘটনাস্থলে বোমা নিষ্ক্রিয় করতে সক্ষম একটি রোবট পাঠানো হয়েছে।

এদিকে বাতন রোজ পুলিশ হেডকোয়াটার এবং এয়ারলাইন হাইওয়ের আশপাশের স্থানীয়দের নিরাপদে থাকার পরামর্শ দিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

সম্প্রতি বাতন রোজ এবং মিনেসোটায় পুলিশের গুলিতে দুই কৃষ্ণাঙ্গ নিহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে দেশটির বিভিন্ন সড়কে নেমে প্রতিবাদ করে সেখানকার অসংখ্য নাগরিক। এ সময় যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাস নগরীতে পুলিশকে লক্ষ্য করে গুলি চালায় বন্দুকধারী। এতে ৫ জন নিহত এবং আহত হন আরও ১১ পুলিশ সদস্য।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৬/ আপডেট ২১৩০ ঘণ্টা/ আপডেট ২২০৮
আরএইচএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।