ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

অভ্যুত্থান চেষ্টা বিষয়ে জানা নেই বলে দাবি ফেতুল্লা গুলেনের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৬
অভ্যুত্থান চেষ্টা বিষয়ে জানা নেই বলে দাবি ফেতুল্লা গুলেনের

ঢাকা: তুরস্কের সেনা অভ্যুত্থানে ইন্ধনের অভিযোগ ওঠা দেশটির প্রবাসী ধর্মীয় নেতা ফেতুল্লা গুলেন বলেছেন, কীভাবে এতো বড় একটি অভ্যুত্থান চেষ্টা হলো এ সম্পর্কে তার জানা নেই। তিনি নিজেও এমন ঘটনায় রীতিমতো অবাকই হয়েছেন।

রোববার (১৮ জুলাই) রাতে আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যম তার এই বক্তব্য সংবাদ আকারে প্রকাশ করেছে।

ঘটনার পর পর ফেতুল্লা গুলেন জানিয়েছিলেন, কারা এই অভ্যুত্থান চেষ্টার পেছনে তাদের তিনি চেনন না। সে অর্থে অভ্যুত্থানকারীরা তার সমর্থকও হতে পারে না। যে ধরনের অভিযোগ তোলা হচ্ছে তা ভিত্তিহীন।

যুক্তরাষ্ট্রে বসবাসকারী তুরস্কের এই ধর্মীয় নেতাকে ইতোমধ্যে ফিরিয়ে দিতে আহ্বান জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোগান। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার প্রতি অনুরোধও রেখেছেন তিনি। তবে মার্কিন মুলুক থেকে এখনও এ বিষয়ে কোনো মন্তব্য আসেনি।

তুরস্কে ব্যর্থ সেনা অভ্যুত্থানে ফেতুল্লা গুলেনের ইন্ধন আছে এমন অভিযোগ এনে তাকে যুক্তরাষ্ট্র থেকে তুরস্কে ফেরত দেওয়ার দাবি তোলা হয়েছে। এরদোগান মনে করেন, ফেতুল্লা গুলেনই জনগণের বিরুদ্ধে অভ্যুত্থান সৃষ্টি করেছেন।

অবশ্য এর পাল্টা জবাবে ফেতুল্লা বারবারই বলে যাচ্ছেন তিনি কিছুই জানতেন না।

বাংলাদেশ সময়: ০০৪৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।