ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

আফ্রিকায় ৫শ’ কোটি ডলারের বিনিয়োগ করবেন বিল গেটস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৬
আফ্রিকায় ৫শ’ কোটি ডলারের বিনিয়োগ করবেন বিল গেটস

ঢাকা: মাইক্রোসফটের অন্যতম প্রতিষ্ঠাতা বিল গেটস বলেছেন, আগামী পাঁচ বছরে আফ্রিকা মহাদেশের বিভিন্ন দেশে প্রায় ৫শ’ কোটি ডলার বিনিয়োগ করবেন তিনি।

বিল গেটস রোববার (১৭ জুলাই) এক সেমিনারে তার এ বিষয়ক চিন্তা-ভাবনার কথা জানিয়েছেন।

নেলসন ম্যান্ডেলার জন্মদিনকে ঘিরে এক অনুষ্ঠানে দক্ষিণ আফ্রিকায় তিনি এ সেমিনারে অংশ নেন।

বিল গেটস বলেন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন থেকে ইতোমধ্যে এই মহাদেশে বড় ধরনের বিনিয়োগ রয়েছে। সে অনুযায়ী কাজ এগিয়ে যাচ্ছে। আগামী পাঁচ বছরে যা আরও বৃদ্ধি পাবে। বিনিয়োগে গুরুত্ব পাচ্ছে স্বাস্থ্যখাত।

নানা সামাজিক কর্মসূচির অংশ হিসেবে সোমবার (১৮ জুলাই) এইডস বিষয়ে এক সচেতনতা অনুষ্ঠানেও যোগ দেওয়ার কথা রয়েছে বিল গেটসের। এ নিয়ে তিনি আশা প্রকাশ করেন, তার এই বিনিয়োগ স্বাস্থ্যখাতসহ এইডস রোগ থেকে সুরক্ষায় কাজে দেবে।

সামাজিক কাজে-কর্মে অবদানের সুপরিচিত প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস ও তার স্ত্রী মেলিন্ডা গেটস। এই দম্পতি ২০০০ সালে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করেন। বিশ্বের খাদ্য, স্বাস্থ্য ও শিক্ষা ক্ষেত্রের নানা সমস্যা দূর করার জন্য কাজ করে আসছে সংগঠনটি।

বাংলাদেশ সময়: ০২৩৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।