ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ট্রাম্পের মনোনয়নের প্রতিবাদে নগ্ন হলেন ১৩০ নারী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৬
ট্রাম্পের মনোনয়নের প্রতিবাদে নগ্ন হলেন ১৩০ নারী

ঢাকা: যুক্তরাষ্ট্রের ক্লিভল্যান্ডে আয়োজিত এক ফটোসেশনে সম্পূর্ণ নগ্ন হয়ে নানা শৈল্পিক ভঙ্গিমায় পোজ দিলেন ১৩০ নারী। জানা গেছে, যুক্তরাষ্ট্রের রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের মনোনয়ন লাভের বিরুদ্ধে প্রতিবাদ জানাতেই এভাবে কাপড় খুলে ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন এই নারীরা।

স্পেন্সার টিউনিক নামের ট্রাম্পবিরোধী এক ফটোগ্রাফার এই ফটোসেশনের আয়োজন করেন।

উল্লেখ্য, ক্লিভল্যান্ডে অনুষ্ঠিতব্য রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনে ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা দেয়া হবে। ট্রাম্পের ওই মনোনয়নের প্রতিবাদেই এই অভিনব ফটোসেশনের আয়োজন করা হয়।

ফটোশুটের আয়োজক ও বিশিষ্ট ‘নগ্ন চিত্রগ্রাহক’ স্পেন্সার টিউনিক আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে বলেন, ট্রাম্প একজন পরাজিত। ট্রাম্পের মনোনয়ন লাভই তাকে এই কাজে বাধ্য করেছে বলেও উল্লেখ করেন তিনি।

এছাড়া ‘নভেম্বরের ৮ তারিখে ট্রাম্পের বিরুদ্ধে শুধু ভোট দেয়াই যথেষ্ট নয়’ উল্লেখ করে প্রতিবাদ হিসেবে নগ্ন ফটোশুটের কারণও ব্যাখ্যা করেন তিনি।

ক্লিভল্যান্ডের আইনে জনসমাগমস্থলে নগ্নতা নিষিদ্ধ হলেও এই ফটোসেশন অনুষ্ঠিত হয় এক ব্যক্তিগত সম্পত্তিতে। সম্পত্তির মালিকের অনুমোদন থাকায় এই অনুষ্ঠানে বাগড়া দিতে পারেনি পুলিশ। মোট ১৩০ জন নারী এই নগ্ন হয়ে এই ফটোসেশনে অংশ নেন।

তাদের মধ্যে বাছাই করা একশ’জনের ছবি আগামী নভেম্বরের ৮ তারিখে অনুষ্ঠিতব্য প্রেসিডেন্ট নির্বাচনের আগ দিয়ে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন আয়োজক টিউনিক।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।