ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

বিহারে মাওবাদী হামলায় ১০ কমান্ডো নিহত, অভিযান অব্যাহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৬
বিহারে মাওবাদী হামলায় ১০ কমান্ডো নিহত, অভিযান অব্যাহত

ঢাকা: ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য বিহারে মাওবাদীদের হামলায় কমপক্ষে ১০ প্যারামিলিটারি কমান্ডো সদস্য নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ৫ জন।

হতাহত কমান্ডো সদস্যরা ভারতের রিজার্ভ পুলিশ ফোর্সের বিশেষায়িত ‘কোবরা’ ব্যাটালিয়ানের সদস্য বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

সংবাদমাধ্যম জানায়, সোমবার (১৮ জুলাই) বিহারের অওরঙ্গবাদ জেলায় অভিযানে গেলে মাওবাদী সদস্যরা বিশেষ ডিভাইসের মাধ্যমে (আইইডি) বিস্ফোরণ ঘটায়। এতে ১০ কমান্ডো সদস্য নিহত হন, আহত হন আরও ৫ জন।

রাজধানী পাটনা থেকে ১৭০ কিলোমিটার দূরে একটি বনে কমান্ডো সদস্যদের লক্ষ্য করে চালানো ওই হামলায় আহতরা এখনও ঘটনাস্থলে পড়ে রয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, ঘটনাস্থলেই ৮ কমান্ডো নিহত হন। সেখান থেকে একে-৪৭, গ্রেনেড, আইএনএসএএস রাইফেল উদ্ধার করা হয়েছে।

অভিযানে পুলিশের সঙ্গে গুলি বিনিময়ের ঘটনায় ৪ মাওবাদী নিহত হয়েছেন। এছাড়া ওই এলাকার বিভিন্ন স্থানে বোমা পেতে রাখা আছে বলে ধারণা করছেন নিরাপত্তাকর্মীরা।

এদিকে, ওই ঘটনার পর মাওবাদীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। অভিযানে যোগ দিতে আরো ৬টি টিম রাজ্যে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।