ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

খোঁজ মেলেনি নিখোঁজ ভারতীয় প্লেনটির

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৬
খোঁজ মেলেনি নিখোঁজ ভারতীয় প্লেনটির ছবি- সংগৃহীত

ঢাকা: বঙ্গোপসাগরে নিখোঁজ ভারতীয় বিমান বাহিনীর এএন-৩২ মডেলের প্লেনটির এখনো কোনো খোঁজ মেলেনি। পাওয়া যায়নি প্লেনটির কোনো ধ্বংসাবশেষও।

 

নিখোঁজ প্লেনটির খোঁজে বর্তমানে বঙ্গোপসাগরে তল্লাশি চালাচ্ছে দেশটির নৌ-বাহিনী ও কোস্টগার্ডের ১২টি জাহাজ, একটি সাবমেরিন এবং একটি এয়ারক্রাফট।

শনিবার (২৩ জুলাই) স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

শুক্রবার (২২ জুলাই) স্থানীয় সময় সকাল ৮টায় তামিলনাড়ুর তামবারাম বিমানঘাঁটি থেকে উড্ডয়ন করে দুপুরে আন্দামানে অবতরণের কথা ছিল প্লেনটির। তবে অবতরণের প্রায় এক ঘণ্টা আগে এটি রাডার থেকে অদৃশ্য হয়ে যায়।

দেশটির বিমান কর্তৃপক্ষ জানায়, উড্ডয়নের ১৬ মিনিটের মাথায় সব কিছু স্বাভাবিক রয়েছে বলে রিপোর্ট করেছিলেন নিখোঁজ প্লেনের পাইলট।

এ সময় প্লেনটিতে দুই পাইলটসহ মোট ২৯ জন আরোহী ছিলেন। তাদের মধ্যে বিমান বাহিনীর ১১ জন, নৌ-বাহিনীর একজন ও সেনা বাহিনীর একজন এবং তাদের স্বজনরা ছিলেন।

এএন-৩২ মডেলের প্লেনটি রাশিয়ার তৈরি। এটি যেকোনো আবহাওয়ায় আকাশে একটানা চারঘণ্টা উড়তে পারে। সাধারণত পণ্য ও সেনা পরিবহনের কাজে সারা বিশ্বে ব্যাপকভাবে ব্যবহৃত হয় প্লেনটি।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৬
আরএইচএস/আরআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।