ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

মিউনিখ হামলায় ‘ফেসবুক স্ট্যাটাস’ ঘিরে রহস্য

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৬
মিউনিখ হামলায় ‘ফেসবুক স্ট্যাটাস’ ঘিরে রহস্য ছবি- সংগৃহীত

ঢাকা: জার্মানির মিউনিখে হামলার ঘটনায় তদন্তে নেমেছে দেশটির তদন্তকারী সংস্থাগুলো। তবে হামলার আগে ফেসবুকে পোস্টকৃত একটি স্ট্যাটাসকে নজরে রেখে সামনে এগুচ্ছেন তারা।

সেই সঙ্গে সৃষ্টি হয়েছে রহস্য!

ফেসবুকের ওই স্ট্যাটাসের মাধ্যমে ঘটনাস্থলে অর্থাৎ মিউনিখের অলিম্পিয়া-আইনকফজেনট্রাম শপিং মলের কাছে অবস্থিত ম্যাকডোনাল্ডস ফাস্ট ফুডের আউটলেটে বিনামূল্যে খাবারের আমন্ত্রণ জানানো হয়।

ফেসবুকে জার্মান ভাষায় পোস্ট করা হয় স্ট্যাটাসটি। বাংলায় কথাটির অর্থ করলে হয়, ‘আজ বিকেল ৪টায় অলিম্পিয়া-আইনকফজেনট্রাম শপিং মলের পাশে ম্যাকডোনাল্ডে চলে এসো। আমি তোমাদের সেখানে কিছু কিনে দেব’।

জানা গেছে, হামলার মাত্র অল্প সময় আগে ওই বেনামি ফেসবুক অ্যাকাউন্টটি তৈরি করা হয়। কাকে বা কাদের উদ্দেশ্য করে এ স্ট্যাটাসটি দেওয়া হয়েছে তা জানা যায়নি। তবে ফেসবুকে পোস্টকৃত ওই স্ট্যাটাসের ঠিকানাতেই এ গোলাগুলির ঘটনা ঘটে।

ইন্টারনেটে প্রকাশিত ভিডিওতে দেখা যায় হামলাকারী অলিম্পিয়া-আইনকফজেনট্রাম শপিং মলের কাছে অবস্থিত ম্যাকডোনাল্ডের সামনে দাঁড়িয়ে জনতার উদ্দেশে গুলি ছুড়ছে।

স্থানীয় এক সংবাদমাধ্যম জানিয়েছে হামলাকারী ওই যুবক জার্মানি ও ইরানের দ্বৈত নাগরিক। সে তার পরিবারের সঙ্গে মিউনিখের ম্যাক্সভোর্স্টুট এলাকায় থাকতো। হামলাকারী ‘শান্ত’ স্বভাবের ছিলো বলে জানিয়েছে তার প্রতিবেশীরা।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৬
আরএইচএস/আরআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।