ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

কঙ্গোতে মাতাল সৈনিকের গুলি, নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৬
কঙ্গোতে মাতাল সৈনিকের গুলি, নিহত ১৩

ঢাকা: আফ্রিকার দেশ কঙ্গোতে মাতাল এক সৈনিকের ছোড়া গুলির ঘটনায় ১৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

স্থানীয় সময় শনিবার (২৪ সেপ্টেম্বর) দেশটির পূর্বাঞ্চলে সহিংসতাপূর্ণ একটি শহরে এ ঘটনা ঘটে বলে রোববার (২৫ সেপ্টেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানায়।

স্থানীয় বেনি শহরের মেয়র জিন এন্ডমন্ড নায়নি জানান, সিভিল পোশক পরা মদ্যপায়ী এক সৈনিক জনসম্মুখে তার বন্দুক থেকে একে-একে চারটি গুলি ছোড়েন। এতে আশপাশের লোকজন আতঙ্কিত হয়ে এলোপাতাড়ি ছুটতে থাকেন। জীবন বাঁচাতে আটজন পাশের এক নদীতে ঝাঁপিয়ে পড়েন। পরে সেখানেই তাদের মৃত্যু হয়। এছাড়া চারজন দুর্ঘটনার শিকার এবং একজন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

দেশটির বেনি শহরে বিভিন্ন ইস্যুতে সহিংসতা ও অস্থির পরিবেশ চলে আসছে। ২০১৪ সালের অক্টোবর থেকে দেশটিতে বিভিন্ন সহিংসতার ঘটনায় সাতশ’র বেশি মানুষ নিহত হয়েছেন। এসব ঘটনার জন্য ডেমোক্র্যাটিক ফোর্সেস ও উগান্ডাভিত্তিক একটি সশস্ত্র ধর্মীয় গ্রুপকে দায়ী করা হয়।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৬
টিআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।